Tuesday 17 November 2020

লাকসামে সালিশকে কেন্দ্র করে প্রবাসীর বাড়িতে ভাঙ্গচুর ও লুটপাট শিশুসহ ২ আহত: কুমিল্লার সময়





আবদুল মান্নান, লাকসাম :
সামাজিক সালিশকে কেন্দ্র করে কুমিল্লার লাকসাম উপজেলার এক প্রবাসীর বাড়ি ঘরে হামলা ভাঙ্গচুর ও লুটপাটের ঘটনা ঘটেছে। ওই হামলায় শিশুসহ দুই জন আহত হয়েছে। এ ঘটনায় ভুক্তভোগী প্রবাসী আবদুল মান্নানের স্ত্রী বিনোয়ারা বেগম বাদী হয়ে ৬জনের নাম উল্লোখ পূর্বক অজ্ঞাত ১০/১২ জনের বিরুদ্ধে গত সোমবার (১৬ নভেম্বর) রাতেই  লাকসাম থানায় একটি অভিযোগ দায়ের করেন। 

গত(১৬ নভেম্বর) সোমবার সন্ধ্যায় উপজেলার মুদাফরগঞ্জ উত্তর ইউনিয়ন কাঁঠালিয়া মিয়াজী বাড়ীর মৃত ফজর আলীর ছেলে প্রবাসী আব্দুল মান্নানের বসত বাড়ীতে এ ঘটনা ঘটে।

অভিযুক্ত  বাবুল মিয়া বলেন, গত ১৪ নভেম্বর স্থানীয় সামাজিক সালিশ শেষে বাড়ি ফেরার পথে রাত ১১টার দিকে আবদুল মান্নানের ছেলে জাহিদ ও শামীম সহ কয়েক জন যুবক আমার পিচন থেকে এলো পাথাড়ীভাবে পিটিয়ে আহত করে এ ঘটনায় আমি থানায় একটি অভিযোগ দায়ের করি। প্রবাসীর বাড়ীর হামলার ঘটনার সুত্রপাত কিংবা কে বা কারা হামলা করেছে আমি তাও জানিনা। 

হামলার ওই ঘটনায় পুরো গ্রামে আতঙ্ক ছড়িয়ে পড়ে। খবর পেয়ে লাকসাম থানার পুলিশ ওইদিন ঘটনাস্থল পরিদর্শন করেন। আজ মঙ্গলবার মুদাফরগঞ্জ বাজার ও কাঁঠালিয়া গ্রামে হামলাকারীদের বিরুদ্ধে স্থানীয় লোকজন হামলার প্রতিবাদে বিক্ষোভ করেন।

স্থানীয় ও অভিযোগ সুত্রে জানাযায়, উপজেলার পশ্চিম আউশপাড়া গ্রামে মৃত আলী হোসেনের স্ত্রী সুবেদা বেগমের সাথে পুত্রবধু নারগিসের পারিবারিক দন্ধ হয়। এ নিয়ে গত কয়েকদিন আগে সামাজিক সালিশে স্থানীয় বাবুল মিয়া ও জাহিদের সাথে বাকবিতন্ডা সৃষ্টি হয়। এই ঘটনাকে কেন্দ্র করে গত সোমবার সন্ধায় কাঠালিয়া গ্রামের প্রবাসী আবদুল মান্নানের বাড়িতে অভিযুক্ত ব্যক্তিরা দেশীয় অস্ত্র শস্ত্র নিয়ে হামলা, ভাঙচুর ও লুটপাট চালায়। ঘরে থাকা সাড়ে ১ ভরি স্বর্ণ, নগদ (পনের হাজার) টাকাসহ প্রায় দেড় লাখ টাকার মালামাল লুটপাট করে। এ সময় হামলাকারীরা আড়াই বছরের শিশু শিফাত ও প্রবাসী স্ত্রী বিনোয়ারা বেগমকে পিটিয়ে আহত করে। তাদের আত্মচিৎকারে আশেপাশের লোকজন এগিয়ে আসলে পালিয়ে যায় হামলাকারীরা।

ভুক্তভোগী প্রবাসীর স্ত্রী বিনোয়ারা বেগম জানান, গত ৫দিন আগের তুচ্ছ একটি পারিবারিক ঘটনাকে কেন্দ্র করে কাঠালিয়া গ্রামের বাবুলের নেতৃত্বে ২০/২৫ জন স্থানীয় সন্ত্রাসীদের নিয়ে হঠাৎ আমাদের বাড়িতে হামলা, ভাঙচুর করে। ঘরে থাকা স্বর্ণ অলংকার ও নগদ অর্থ লুট করে, এসময় বাধা দিলে তারা আমাদের উপরে হামলা চালায়। 
লাকসাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নিজাম উদ্দিন বলেন, অভিযোগ পেয়েছি, তদন্ত স্বাপেক্ষে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

No comments:

Post a Comment