Thursday 5 November 2020

লালমাইয়ে সম্প্রীতি সমাবেশ অনুষ্ঠিত : কুমিল্লার সময়




প্রদীপ মজুমদার : 
কুমিল্লার লালমাই উপজেলায় উপজেলা প্রশাসনের আয়োজনে সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষার্থে শান্তি সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকালে উপজেলা অডিটোরিয়ামে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শারমিন আরার সভাপতিত্বে প্রধান অতিথি উপজেলা চেয়ারম্যান আব্দুল মালেক বিকম। 

উপস্থিত ছিলেন বাগমারা উত্তর ইউপি চেয়ারম্যান মোঃ আবুল কাশেম, বাকই উত্তর ইউপি চেয়ারম্যান আইউব আলী, বেলঘর দক্ষিণ ইউপি চেয়ারম্যান আবদুল মান্নান মনু, বেলঘর উত্তর ইউপি চেয়ারম্যান আবুল খায়ের মজুমদার, কুমিল্লা বৌদ্ধ সমিতির সাধারণ সম্পাদক জ্যোতিষ সিংহ খোকন, এস আই জীবন রায় চৌধুরী, পূজা উদযাপন পরিষদের সভাপতি অমর কৃষ্ণ বণিক মানিক, সাংগঠনিক সম্পাদক সাংবাদিক প্রদীপ মজুমদার, উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদ এর সদস্য সচিব মানিক মজুমদার, শিক্ষক প্রতিনিধি হরিশ্চর হাই স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ ইলিয়াস কাঞ্চন, কওমি মাদ্রাসার সাধারণ সম্পাদক মাওলানা আবদুস সোবহান, বীর মুক্তিযোদ্ধা কমল রঞ্জন দাস  প্রমুখ।

সম্প্রতি ফ্রান্সে ইসলাম ধর্মের সর্বশেষ নবী হযরত মোহাম্মদ (সাঃ) অবমাননা করে ব্যাঙ্গচিত্র প্রকাশ করায় সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে শান্তি সমাবেশে এলাকার মুক্তিযোদ্ধা,বিভিন্ন মসজিদের ইমাম, হিন্দু ও বৌদ্ধ প্রতিনিধি, শিক্ষক, রাজনৈতিক নেতারা বক্তব্য রাখেন।
প্রধান অতিথির বক্তব্যে উপজেলা চেয়ারম্যান বলেন, এই দেশটি সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। যে কেউ চাইলে এই সম্প্রীতি নষ্ট করতে পারবে না। তিনি আরোও বলেন আমরা যার যার জায়গা থেকে যেকোন গুজব প্রতিহত করবো। তবেই মুক্তিযুদ্ধের চেতনায় বঙ্গবন্ধুর অসাম্প্রদায়িক রাষ্ট্র বিনির্মাণ সম্ভব হবে।

No comments:

Post a Comment