Friday 14 August 2020

বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকীতে বৃক্ষরোপন কর্মসূচি : কুমিল্লার সময়





পি কে মজুমদার : 
‘মুজিব বর্ষের আহ্বান, লাগাই গাছ বাড়াই বন’ এ প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে সারাদেশের মতো কুমিল্লার লালমাই উপজেলায় বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান আব্দুল মালেক বিকম ও ইউএনও মোঃ নজরুল ইসলাম। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে গত বুধবার উপজেলা কমপ্লেক্স সহ উপজেলার বিভিন্ন এলাকায় বৃক্ষ রোপণ করা হয়। 

লালমাই উপজেলা নির্বাহী অফিসার মোঃ নজরুল ইসলাম এর সভাপতিত্বে উপজেলা সামাজিক বন বিভাগের কর্মকর্তা মোঃ শাহআলম প্রধানীয়ার সার্বিক তত্ত্বাবধানে আরও উপস্থিত ছিলেন উপজেলা সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার সাইফুল ইসলাম, বাগমারা অধ্যক্ষ আবুল কালাম মজুমদার মহিলা কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ কামরুল হাসান , পেরুল উত্তর ইউপি চেয়ারম্যান আবুল বাশার, বাগমারা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মনির হোসেন, উপজেলা নাজীর রতন কুমার সিংহ প্রমুখ। 


ইউএনও নজরুল ইসলাম বলেন, উপজেলা সামজিক বন বিভাগের উদ্যোগে ১১৪ টি শিক্ষা-প্রতিষ্ঠান এবং নয় ইউনিয়নের চেয়ারম্যান ও জনপ্রতিনিধিদের মাধ্যমে পতিত জমিতে বৃক্ষরোপণের জন্য প্রায় ২০ হাজার ৩২৫টি বিভিন্ন প্রজাতির ফলজ, বনজ, ঔষধি-কাঠগাছ বিনামূল্যে বিতরণ করা হয়েছে।

No comments:

Post a Comment