Sunday 9 August 2020

লালমাইয়ের মেহেরকুল দৌলতপুরে জমির 'দখল নিয়ে ' সংঘর্ষ আহত ৪ : কুমিল্লার সময়





লালমাই প্রতিনিধি : 
কুমিল্লার লালমাই উপজেলায় জমির দখল নিয়ে সংঘর্ষে , অন্তত ৪ জন আহত হয়েছেন। গত ৬ আগষ্ট  বৃহস্পতিবার বিকালে উপজেলার বাগমারা উত্তর ইউনিয়নের মেহেরকুল দৌলতপুর এলাকায় এ ঘটনা ঘটে।
অভিযোগ সূত্রে জানা যায় স্হানীয় বর্তমান ইউপি মেম্বার আবদুল ওহাব ক্ষমতার দাপট দেখিয়ে তার ভাই  মোঃ আমির হোসেনের জায়গা দখল করার চেষ্টা চালায় এবং বহিরাগত সন্ত্রাসী এনে জোড় পূর্বক গাছ লাগাতে থাকলে বাঁধা দিলে সংঘর্ষ বাঁধে। এতে আমির হোসেনের ছেলে মোঃ নুর হোসেন সহ ৪ জনকে পিটিয়ে আহত করে। নুর হোসেনের হাত ভেঙে ফেলে নুর আলম সহ তিনজনকে মাথা সহ শরীরের বিভিন্ন অংশে মারাত্মক জখম করে।  
আহত ব্যক্তিদের কুমিল্লা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। অন্যরা প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।
বিরোধপূর্ণ ওই জমির একজন আল আমিন বলেন, জমি নিয়ে তাঁদের সঙ্গে তার চাচা বর্তমান মেম্বার আবদুল ওহাবের সাথে দীর্ঘদিনের বিরোধ চলে আসছে। আল আমিন আরও বলেন মেম্বার আমার চাচা তিনি ক্ষমতার দাপট দেখিয়ে সব সময় আমাদের প্রাণ নাসের হুমকি ধামকি দিয়ে আসছেন। ওই দিন প্রায় ৬০/৭০ জন বহিরাগত সন্ত্রাসী এনে আমাদের জমি জোড় পূর্বক দখল করতে গেলে আমরা বাঁধা দেই। বাঁধা দিলে আমার চাচার সঙ্গে থাকা সন্ত্রাসীরা দেশীয় অস্ত্র শস্ত্র নিয়ে আমাদের উপর হামলা করে। 

লালমাই থানার সাব ইন্সপেক্টর অভিযোগ তদন্ত কর্মকর্তা মোঃ আশরাফ বলেন উভয় পক্ষ থানায় অভিযোগ করেছে আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি। বিষয়টি পারিবারিক হওয়ায় তারা নিজেরা বসে সমাধান করবে বলে জানান। স্হানীয়ভাবে সমাধান না হলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। 

No comments:

Post a Comment