Monday 1 June 2020

লাকসামে সরকারী নির্দেশনা অমান্য করে সওজের জায়গায় মার্কেট নির্মান : কুমিল্লার সময়





লাকসাম প্রতিনিধি : কুমিল্লার লাকসাম-মুদাফরগঞ্জ সড়কের খুন্তা নামক স্থানে প্রশাসনের বাধাঁ উপেক্ষা করে সড়ক ও জনপদের জায়গা অবৈধভাবে দখল করে র্মাকেট নির্মানের অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় আজ (১ জুন) সোমবার সড়ক ও জনপদের লাকসামের দায়িত্বে থাকা উপ-সহকারী প্রকৌশলী মোঃ আজিম উদ্দিন থানায় একটি অভিযোগ দায়ের করে।

জানা যায়, লাকসাম-মুদাফরগঞ্জ সড়কের খুন্তা নামক স্থানে ওই এলাকার ছেরাজুল হকের ছেলে ফারুক হোসেন সড়ক ও জনপদের জায়গা দখল করে র্মাকেট নির্মান করে।

 
সরকারী জায়গা অবৈধভাবে দখল করে র্মাকেট নির্মানের বিষয়টি জানার পর প্রথমে পশ্চিমগাঁও তহসিল অফিসের নায়েব কে পাঠিয়ে কাজ বন্ধ করে। পরদিন উপজেলা সহকারী কমিশনার (ভুমি) স্ব-শরিরে উপস্থিত হয়ে পুনরায় কাজ বন্ধ করেন।

সড়ক ও জনপদের জায়গা দখল করে র্মাকেট নির্মান বিষয়টি লাকসামের দায়িত্বে থাকা উপ-সহকারী প্রকৌশলী মোঃ আজিম উদ্দিন জানার পর সুপারভাইজার মাসুম কে পাঠিয়ে কাজ বন্ধ করার আদেশ প্রদান করেন।

অবৈধভাবে দখলদার ফারুক হোসেন উপজেলা সহকারী কমিশনার (ভুমি) ও সওজ উপ-সহকারী প্রকৌশলী মোঃ আজিম উদ্দিনের আদেশ কে অমান্য করে রাতের আধাঁরে ওই র্মাকেট নির্মানের কাজ সমাপ্ত করে।

অভিযুক্ত ফারুক জানায়, পুর্বের দখলদার থেকে সে কয়েক লাখ টাকায় এ জায়গা ক্রয় করেন। ধারদেনা করে র্মাকেট নির্মানের কাজে হাত দিয়েছেন। সরকারী জায়গায় আরো বহু লোক দোকান দিয়ে ব্যবসা করছেন।

সড়ক ও জনপদের লাকসামের দায়িত্বে থাকা উপ-সহকারী প্রকৌশলী মোঃ আজিম উদ্দিন বলেন, সুপারভাইজার কে পাঠিয়ে কাজ বন্ধ করার আদেশ প্রদানের পরও সে কাজ করায় থানায় অভিযোগ দেয়া হয়েছে।

উপজেলা সহকারী কমিশনার (ভুমি) উজালা রানী চাকমা বলেন,সরকারী জায়গা অবৈধভাবে দখল করে র্মাকেট নির্মানের বিষয়টি জানার পর প্রথমে নায়েব কে পাঠিয়ে কাজ বন্ধ করা হয়েছে। পুনরায় স্ব-শরিরে উপস্থিত হয়ে কাজ বন্ধ করেছি। সে আবারও ওই র্মাকেট নির্মান করে সরকারী আদেশ অমান্য করায় আইনগত ব্যবস্থা নেয়া হবে।

No comments:

Post a Comment