Wednesday 10 June 2020

পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা মোস্তফা কামাল খাঁন এর ১৩ তম মৃত্যু বার্ষিকী পালন : কুমিল্লার সময়





প্রদীপ মজুমদার : প্রবীন রাজনীতিবিদ, লাকসাম পৌরসভার সাবেক সফল মেয়র, কুমিল্লা জেলা আওয়ামী লীগের সহ - সভাপতি, বাংলাদেশ পৌরসভা চেয়ারম্যান এসোসিয়েশন এর কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক বীর মুক্তিযোদ্ধা মরহুম মোস্তফা কামাল খাঁনের ১৩ তম মৃত্যু বার্ষিক আজ বুধবার পৌরসভার ১নং ওয়ার্ড মিশ্রীতে পারিবারিক ভাবে মিলাদ ও দোয়া পালন করা হয়। সাবেক মেয়র বীর মুক্তিযুদ্ধা ২০০৭ সালের ১০ জুন চিকিৎসাধীন অবস্থায় ভারতে মারা যান। তিনি তৎকালীন পূর্ব পাকিস্তান কেন্দ্রীয় ছাত্রলীগের নেতা, এবং ৭১ এর যুদ্ধকালীন সময় মুজিব বাহিনীর লাকসাম ও হাজীগঞ্জ এলাকার প্রধান ছিলেন। বঙ্গবন্ধুর বাংগালীর মুক্তির সনদ ৬ দফা আন্দোলনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন তিনি।

বর্তমান এলজিআরডি মন্ত্রী মোঃ তাজুল ইসলাম ১৯৯৬  সালে এমপি নির্বাচিত হওয়ার পর তার সাথে কাঁধে কাঁধ মিলিয়ে লাকসাম পৌরসভার উন্নয়নে দীর্ঘ ৯ বছর কাজ করেন তিনি। 
লাকসামের উন্নয়ন ও মানুষের জন্য কাজ করে জীবন যৌবন উৎসর্গ করা এই গুণী মানুষটিকে স্বরণ রাখেননি স্হানীয় নেতৃবৃন্দ। 

প্রবীণ এ নেতার মৃত্যুর পর থেকে জেলা ও উপজেলা  আওয়ামী লীগের পক্ষ থেকে আজ পর্যন্ত কোন শোক ও স্মরণ সভাও করা হয়নি। এমনকি এ নেতার নামে আজ পর্যন্ত লাকসামে কোন জায়গা তার নামে নামকরণ করা হয়নি। লাকসামের বিভিন্ন অলি গলির বিভিন্ন সড়ক সহ বিভিন্ন স্থানের নামে নাম করণ করা হয়েছে। সেখানে কেন একজন আ’লীগ নেতা ও বীরমুক্তিযোদ্ধার নামে সড়কের নামকরণ করা হবেনা এ আক্ষেপ ওই পরিবারের।  এদিকে, এ নেতার স্মৃতি ধরে রাখতে লাকসামে মোস্তফা কামাল খাঁনের নামে নামকরণের দাবী জানিয়েছে তার পরিবার। তারা এব্যাপারে ভূমিকা রাখতে মাননীয় এলজিআরডি মন্ত্রী মোঃ তাজুল ইসলাম এমপি, জেলা পরিষদের চেয়ারম্যান, উপজেলা পরিষদ, মুক্তিযোদ্ধা সংসদ ও পৌর মেয়রের দৃষ্টি আকর্ষণ করেছেন।

No comments:

Post a Comment