Monday 8 June 2020

লালমাইয়ে ভয়াবহ আগুনে বসতঘর পুড়ে ছাই : কুমিল্লার সময়




প্রদীপ মজুমদার : কুমিল্লার লালমাইয়ে ভয়াবহ অগ্নিকাণ্ডে বসতঘর পুড়ে ছাই হয়েছে। উপজেলার বাগমারা দক্ষিণ ইউনিয়নের কানাইয়া পুকুরপাড় মহরম আলী ভূইয়া বাড়ীতে শাহনাজ পারভীনের বসতঘরে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ক্ষয়ক্ষতির পরিমাণ প্রায় ২৫ লাখ টাকা।

এলাকবাসী ও ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়, ৭জুন রবিবার দিবাগত রাত ১২.৩০ টায় কানাইয়া পুকুরপাড় মহরম আলী ভূইয়া বাড়ীতে শাহনাজ পারভীনের ঘরের পাশে খড়কুটোর মধ্যে থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। কে বা কাহারা আগুন ধরিয়ে দিলে মুহূর্তের মধ্যে বৈদ্যুতিক তারে আগুন ধরে সম্পূর্ণ ঘর পুড়ে ছাই হয়ে যায়। ওই ঘরে থাকা শাহনাজ পারভীন ও তার বৃদ্ধ মা অল্পের জন্যে প্রাণে বেঁচে যায়। শাহনাজ পারভীনের স্বামী জামাল হোসেন সৌদি প্রবাসী। শাহনাজ পারভীন বলেন পরার কাপড় ছাড়া কিছুই বের করতে পারিনি। নগদ দুই লক্ষ টাকা, দশ ভরি সোনার গহনা, ফ্রীজ, টিভি আমার সব পুড়ে ছাই হয়ে গেছে। একথা বলে তিনি বার বার মূর্ছা যাচ্ছেন।   

খবর পেয়ে কুমিল্লা সদর দক্ষিণ ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থল গিয়ে এলাকাবাসীর সহযোগিতায় আগুন নিয়ন্ত্রণে আনে। কুমিল্লা সদর দক্ষিণ ফায়ার সার্ভিসের লিডার মো. বিল্লাল হোসেন  জানান, খড়কুটোর আগুন থেকে বৈদ্যুতিক তারে আগুন লেগে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়েছে বলে ধারণা করা হচ্ছে।
 
অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত পরিবারের অভিভাবক জামাতা উপজেলা স্বেচ্ছাসেবক লীগ নেতা আরিফুল ইসলাম সৈকত বলেন আমার শ্বশুর প্রবাসী। আমার শ্বাশুড়ি ও ওনার মা এখানে থাকেন আমি তাদের দেখাশুনা করি। খড়কুটোর থেকে এভাবে আগুন ছড়িয়ে পড়তে পারে না। আমার মনে হয় কেউ আগুন ধরিয়ে দিতে পারে। নগদ অর্থ সহ প্রায় ২৫ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে তিনি জানান। 
 
এদিকে অগ্নিকাণ্ডের ঘটনা শুনে ঘটনাস্থল পরিদর্শন করেন উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আয়াতুল্লাহ, উপজেলা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি সাইফুদ্দিন পাপ্পু, যুবলীগ নেতা কাজী কামরুল হাসান ভুট্টো, রফিকুল ইসলাম মোহন ও ছাত্রলীগ নেতা হান্নান মিয়াজি।  

No comments:

Post a Comment