Thursday 18 June 2020

লালমাইয়ে ভুয়া ল্যাঃ জেনারেল গ্রেফতার : কুমিল্লার সময়




প্রদীপ মজুমদার :
সেনাবাহিনীতে চাকরি দেয়ার নামে ভুয়া ল্যাঃ জেনারেল প্রতারক চক্রের এক সদস্যকে গ্রেফতার করেছে লালমাই থানা পুলিশ । বুধবার সন্ধ্যায় লালমাই থানাধীন দত্তপুর গ্রাম থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত ভুয়া ল্যাঃ জেনারেলের নাম সাগর বোগদাদি (৬৫)
লালমাই থানা অফিসার ইনচার্জ মোঃ আইউব জানান, ঘটনাস্থল থেকে ১ জনকে গ্রেফতার করা হলেও পালিয়ে যেতে সক্ষম হয় তাকে বহনকারী মাইক্রোবাস। আটক ব্যক্তি সংঘবদ্ধ প্রতারকচক্রের প্রধান বলে জানা যায় ।
তারা সেনাবাহিনীর উচ্চ পদস্থ কর্মকর্তার ভুয়া পরিচয় দিয়ে বিভিন্ন এলাকার লোকজনের কাছ থেকে সেনাবাহিনী এবং নৌ বাহিনীতে চাকরি দেয়ার নামে মোটা অংকের টাকা হাতিয়ে নিত। বিভিন্ন মানুষের কাছে সেনাবাহিনীর পোশাক পরিহিত ল্যাঃ জেনারেল র‌্যাঙ্ক ব্যাজ সম্বলিত ছবি দেখিয়ে নিজেকে অবসরপ্রাপ্ত ল্যাঃ জেনারেল হিসাবে উপস্থাপন করতেন। আটককৃত ব্যক্তি উপজেলার দত্তপুর গ্রামের হুমায়ুন কবির সহ ৪ জন থেকে চার লক্ষ দশ হাজার টাকা হাতিয়ে নেয়। ওই দিন ভুয়া নিয়োগপত্র নিয়ে দত্তপুর আসলে প্রতিশ্রুত পদের সাথে আইডি কার্ডের গরমিল হলে লোকজন পুলিশে খবর দেয়। আটককৃত প্রতারকের বিরুদ্ধে কুমিল্লা সহ দেশের বিভিন্ন থানায় মামলা চলমান রয়েছে।
এঘটনায় প্রতারণার স্বীকার হুমায়ুন কবির বাদী হয়ে লালমাই থানায় একটি মামলা দায়ের করেন। মামলা নং - ১৮.০৬.২০২০ ধারা - ১৭০/১৭১/৪২০/৩৪ পেনাল কোড রুজু হয়।
আজ বৃহস্পতিবার সকালে সাংবাদিকদের এসব তথ্য জানান এএসপি সার্কেল প্রশান্ত পাল ও অফিসার ইনচার্জ মোঃ আইউব ।

No comments:

Post a Comment