Tuesday 7 July 2020

লালমাই উপজেলা নির্বাহী অফিসার কে এম ইয়াসির আরাফাত এর বদলি : কুমিল্লার সময়




কুমিল্লার সময় ডেক্স : কুমিল্লার লালমাই উপজেলার প্রথম সফল নির্বাহী অফিসার (ইউএনও) কে এম ইয়াসির আরাফাত কে বদলি করা হয়েছে। গত ৬ জুলাই চট্টগ্রামের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) মোহাম্মদ মিজানুর রহমান স্বাক্ষরিত এক আদেশে প্রশাসনের এই কর্মকর্তাকে ব্রাহ্মনবাড়িয়া জেলার বিজয়নগর উপজেলা নির্বাহী অফিসার হিসেবে যোগদানের আদেশ দেয়া হয়।

তিনি ২০১৮ সালের ১৪ জানুয়ারি নবগঠিত লালমাই উপজেলা নির্বাহী অফিসার হিসেবে যোগদান করেন কে এম ইয়াসির আরাফাত। দায়িত্ব পালন কালে তিনি অর্থমন্ত্রী আ.হ.ম মুস্তফা কামাল এমপির স্বপ্নের ‘লালমাই’ কে মডেল উপজেলায় রুপান্তর করতে দিনরাত পরিশ্রম করে উপজেলার ভূমি অধিগ্রহণ থেকে শুরু করে প্রশাসনের অনেকগুলো কাজ এগিয়ে রেখেছেন। 
মহামারী করোনার প্রার্দুভাবের শুরু থেকেই তিনি প্রবাস ফেরতদের হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করেন। যার ফলশ্রুতিতে উপজেলা এখনো অনেকটা সুরক্ষিত আছে। 
হতদরিদ্রদের খাদ্য সহায়তা ও কর্মহীন মধ্যবিত্তদের সহায়তায় ‘হটলাইন’ চালু করে বেশ প্রশংসিত হয়েছেন।

চট্টগ্রাম জেলার পটিয়ার সন্তান এই মেধাবী কে.এম ইয়াসির আরাফাত চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে রসায়ন বিষয়ে অনার্স সহ মাস্টার্স সম্পন্ন করে ৩০তম বিসিএস (প্রশাসন) এর মাধ্যমে সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট হিসেবে ২০১২ সালে ঢাকা বিভাগীয় কমিশনারের কার্যালয়ে যোগদান করেন। পরবর্তীতে তিনি শরিয়তপুর জেলায় সহকারী কমিশনার, নোয়াখালীর সোনাইমুড়ি ও বেগমগঞ্জ উপজেলায় সহকারী কমিশনার (ভূমি) হিসেবে দায়িত্ব পালন করেছেন।

 

No comments:

Post a Comment