Monday 20 July 2020

লালমাই উপজেলা বিদায়ী ইউএনও কে এম ইয়াসির আরাফাত এর আবেগ আপ্লূত স্ট্যাটাস : কুমিল্লার সময়





নামিবে আঁধার বেলা ফুরাবার ক্ষণে
মেঘ মল্লার বৃষ্টিরও মনে মনে

ভালো থাকুন লালমাই উপজেলাবাসী!
------------
 উপজেলা নির্বাহী অফিসার, লালমাই হিসেবে বিদায় নিয়ে লালমাই ছেড়ে নতুন কর্মস্থল ব্রাক্ষণবাড়িয়ার বিজয়নগর উপজেলার ইউএনও হিসেবে যোগদানের উদ্দেশ্যে রওনা হবো... 
বিদায় বেলা প্রকৃতিও আজ বিষন্ন.. সকাল থেকেই সমানে বৃষ্টি হচ্ছে...অফিসের নিচে নামতেই দেখি উপজেলার জনসাধারণ, সকল স্টাফ আর অফিসারগণ সি অফ করার জন্য দাড়িয়ে আছে.. সবার চোখে কান্না...বদলী অর্ডার হওয়ার পর থেকেই প্রিয় মানুষগুলোর কান্না আমাকে পাথর বানিয়ে দিয়েছে... কান্না ভেজা চোখের দিকে তাকাতেই সানগ্লাসটা শক্ত করে পরে নিলাম...কান্নার এই ঋণ আমি কী দিয়ে শোধ করবো জানি না....লালমাই উপজেলা প্রশাসনের প্রতিটি দপ্তর প্রধানদের সাথে ফ্রেন্ডলি প্রফেশনালিজম সম্পর্ক ছিল...
আজ থেকে ১০ বছর আগে Multinational  Company Unilever এর আকর্ষণীয় মাইনে ছেড়ে আমার বীর মুক্তিযোদ্ধা বাবার পরামর্শে প্রশাসন ক্যাডারের চাকুরীতে এসেছিলাম... 
আজ মনে হচ্ছে বাবার কথা শুনে ভুল করিনি... 
সাধারণ মানুষকে একটু ভালোবাসলে তার ফিডব্যাক এভাবে পাওয়া যায় তা আগে কখনো বুঝিনি...করোনা ভাইরাসের এই দুঃসময়েও বিদায় বেলা যাদের আয়োজন আর চোখের অশ্রু আমাকে চির দিনের জন্য ঋণী করে দিয়েছে...যারা আনুষ্ঠানিক বিদায় দিয়েছেন তাদের এই ভালোবাসার প্রতিদান কিভাবে শোধ করবো আমি জানি না...সবার এই ভালোবাসা আমাকে লজ্জিত করেছে... মনে হয়েছে তাদের জন্য আরো অনেক কিছু করার ছিল... আমি তাদের ভালোবাসার কাছে হেরে গিয়েছি...

৩১ মাস পূর্বে লালমাই এ প্রথম  উপজেলা নির্বাহী অফিসার হিসেবে যোগদান করে  মাননীয় অর্থমন্ত্রী জনাব আ হ ম মুস্তফা কামালের স্বপ্নের মডেল উপজেলা বিনির্মাণে কাজ করবো বলে কথা দিয়েছিলাম... 
কতটুকু করতে পেরেছি তা মূল্যায়ন করার ভার লালমাইবাসীর উপর ছেড়ে দিলাম!

কৃতজ্ঞতা জানাই মাননীয় অর্থমন্ত্রীর কাছে এই ২ বছর ৭ মাস স্যারের অকুণ্ঠ স্নেহ ও ভালবাসায় আগলে রাখার জন্য,কৃতজ্ঞতা জানাই বিভাগীয় কমিশনার শ্রদ্ধেয় জনাব এ বি এম আজাদ স্যারকে...গভীর কৃতজ্ঞতা জানাই সৃজনশীল জেলা প্রশাসক জনাব মো আবুল ফজল মীর স্যার ও জেলা প্রশাসন কুমিল্লাকে , যাদের দিক নির্দেশনা ও সহযোগিতার কারণে আজ আমি লালমাই উপজেলাবাসীর   কাছ থেকে এতোটা ভালোবাসা নিয়ে বিদায় নিতে পারছি...

কৃতজ্ঞতা জানাই উপজেলা পরিষদের চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান, সকল বিভাগীয় কর্মকর্তাবৃন্দ, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানবৃন্দ, আওয়ামী লীগসহ  সকল রাজনৈতিক সংগঠনের নেতা-কর্মীকে,বীর মুক্তিযোদ্ধা, প্রেসক্লাব,সাংবাদিক পেশাজীবি সংগঠন, প্রশাসনে কর্মরত শ্রদ্ধেয় স্যারগন ও সর্বোপরি লালমাই উপজেলার আপামরজনসাধারণকে..

ভালো থাকুক প্রিয় লালমাই

No comments:

Post a Comment