Sunday 1 March 2020

বঙ্গবন্ধুর আদর্শ ভবিষ্যৎ প্রজন্মের কাছে রেখে যেতে হবে’- অর্থমন্ত্রী : কুমিল্লার সময়


 
 

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ আগামী প্রজন্মের কাছে অনুকরণীয় আদর্শ উল্লেখ করে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেছেন, এ আদর্শকে আমাদের ভবিষ্যৎ প্রজন্মের কাছে রেখে যেতে হবে। যারা বঙ্গবন্ধুকে কাছ থেকে দেখেছেন এবং তার নির্দেশে যুদ্ধ করেছেন, বঙ্গবন্ধু তাদের কাছে এক ধরনের অনুপ্রেরণা।

গতকাল শনিবার বিকালে কুমিল্লার লালমাই শেখ রাসেল মিনি স্টেডিয়ামে মুজিববর্ষ ভিক্টোরিয়ান্স ক্রিকেট টি-২০ টুর্নামেন্টের ফাইনালে চ্যাম্পিয়ন দলের খেলোয়াড়দের হাতে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে অর্থমন্ত্রী এসব কথা বলেন।

অর্থমন্ত্রী আরো বলেন, ‘বঙ্গবন্ধুর নির্দেশে স্বাধীনতা যুদ্ধে অনেকে শহীদ হয়েছেন। অনেকে আহত হয়ে এখনো আমাদের মাঝে আছেন। তাদেরকেও একত্র করা আমাদের মূল উদ্দেশ্য। যারা বঙ্গবন্ধুকে দেখেনি, তাদের কাছে বঙ্গবন্ধুকে পরিচয় করিয়ে দেওয়াই আমাদের মূল লক্ষ্য। কোনো একটা লক্ষ্যকে সামনে রেখে কাজ করলে সবাইকে সম্পৃক্ত করা যায়। এজন্যই বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে ‘মুজিববর্ষ ভিক্টোরিয়ান্স ক্রিকেট টি-২০ টুর্নামেন্টের’ আয়োজন আমার নির্বাচনী এলাকা শুরু করে ছিলাম। এ লক্ষ্য নিয়ে যেন দেশের সকল এলাকায় অন্যরাও এগিয়ে আসেন।’

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, কুমিল্লা-৯ (বরুড়া) সংসদীয় আসনের এমপি নসিমুল আলম চৌধুরী নজরুল, সদর দক্ষিণ উপজেলা পরিষদের চেয়ারম্যান গোলাম সরোয়ার, কুমিল্লা জেলা প্রশাসক মো. আবুল ফজল মীর ও পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম প্রমুখ।

উল্লেখ্য, গত ২৫ জানুয়ারি কুমিল্লার লালমাই উপজেলার জামতলীতে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে আয়োজিত জমকালো আনন্দ মেলার উদ্বোধনী অনুষ্ঠানের পাশাপাশি মুজিববর্ষ ভিক্টোরিয়ান্স ক্রিকেট টি-২০ টুর্নামেন্টের ট্রফি উন্মোচন করেছিলেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। শনিবার টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়। ফাইনালে অংশগ্রহণ করে বরুড়া ও মনোহরগঞ্জ উপজেলা দল। খেলায় মনোহরগঞ্জ উপজেলা দল চ্যাম্পিয়ন হয়। এরপর বিকালে চ্যাম্পিয়ন দলের হাতে ট্রফি তুলে দেন অর্থমন্ত্রী।

No comments:

Post a Comment