Wednesday 25 March 2020

লালমাইয়ে জনসচেতনতায় প্রশাসনের সাথে কাজ করছে বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠন : কুমিল্লার সময়

 


 
 
লালমাই প্রতিনিধি : বিশ্বজুড়ে ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনাভাইরাসে প্রতিনিয়তই বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা।
করোনার সংক্রমণ থেকে নিজেকে সুরক্ষিত রাখতে নিয়মিত সাবান দিয়ে হাত ধোওয়া জরুরি। হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার করে হাত পরিষ্কার রাখতে হবে।
বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রকাশিত নিয়মাবলিতে এই বিষয় গুলির উল্লেখ রয়েছে। তারপরই দেশের সমস্ত প্রশাসন প্রত্যেক নাগরিককে নিয়মিত হাত ধোয়ার কথা ঘুরিয়ে-ফিরিয়ে মনে করে দিচ্ছে, পাশাপাশি ম্যাক্স পড়া, জনসমাগম এড়িয়ে চলা হ্যান্ড শ্যাক না করা এসব বিষয়ে সচেতন হওয়ার পরামর্শ দিচ্ছেন । সাধারণ মানুষকে সচেতন করতে বেশ কিছু দিন ধরে উপজেলা প্রশাসনের পাশাপাশি কাজ করছেন কুমিল্লার লালমাই উপজেলার বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠন। জনসচেতনতা বৃদ্ধির লক্ষে ইউএনও কে এম ইয়াসির আরাফাত এর সাথে কাজ করছেন সংগঠনগুলো হলো ঢাকা বিশ্ববিদ্যালয় স্টুডেন্ট এসোসিয়েশন, উদ্দীপন বাগমারা, ছাত্রলীগ বাগমারা উত্তর ইউনিয়ন।এছাড়া ব্যক্তি উদ্যোগেও জনসচেতনতা বৃদ্ধিতে কাজ করছেন অধ্যাপক আলমগীর হোসেন অপু, ডাঃ শাহ আলম, কামাল হোসেন,অপু,রাব্বি প্রমুখ। 
উপজেলা চেয়ারম্যান আব্দুল মালেক বলেন জনজীবনে যে স্হবিরতা নেমে এসেছে এবং এই করোনা ভাইরাস হতে রক্ষা পেতে পরিস্কার পরিচ্ছন্ন থাকতে হবে। আমরা এই পরিস্থিতি মোকাবেলায় সর্বদা  সচেষ্ট থাকবো বলে তিনি জানান।

No comments:

Post a Comment