Thursday 26 March 2020

লালমাই উপজেলা প্রশাসনের স্বাধীনতা দিবস উদযাপন : কুমিল্লার সময়






স্বাধীনতার ৪৯তম বার্ষিকী। বাঙালি জাতির সবচেয়ে গৌরবের দিন, পরাধীনতার শৃঙ্খল ভেঙে মাথা উঁচু করে দাঁড়ানোর দিন। ১৯৭১ সালের এই দিনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান পাকিস্তানের বিরুদ্ধে সর্বাত্মক যুদ্ধে ঝাঁপিয়ে পড়ার নির্দেশ দিয়েছিলেন দেশবাসীকে। সেই ঘোষণার আলোকেই মরণপণ লড়াই এবং রক্তসমুদ্র পাড়ি দিয়ে বীর বাঙালি জাতি ছিনিয়ে আনে জাতীয় ইতিহাসের সর্বশ্রেষ্ঠ অর্জন– স্বাধীনতা। সেই স্বাধীনতার আজ ৪৯ বছর।

করোনাভাইরাসের প্রকোপের কারণে এ বছর বাতিল করা হয়েছে স্বাধীনতা দিবসের রাষ্ট্রীয় অনুষ্ঠান। এবারের স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে সব ধরনের জনসমাগম ও অনুষ্ঠান আয়োজন থেকে সবাইকে বিরত থাকার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার (২৫ মার্চ) মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে জাতির উদ্দেশে দেওয়া ভাষণে তিনি এসব বিষয় উল্লেখ করেন।


তারই ধারাবাহিকতায় কুমিল্লা জেলার লালমাই উপজেলায় জনসমাগম এড়িয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস ২০২০ উদযাপন উপলক্ষে উপজেলা নির্বাহী অফিসার, কে এম ইয়াসির আরাফাত এর নেতৃত্বে সকাল ৮ টায় জাতীয় পতাকা উত্তোলন করা হয়।
এই সময় উপস্থিত ছিলেন লালমাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ আইয়ুব, উপজেলা আওয়ামিলীগের সহ- সভাপতি রফিকুল ইসলাম প্রমুখ।

No comments:

Post a Comment