Friday 20 March 2020

লালমাইয়ে মূল্য বৃদ্ধির দায়ে ৪ ব্যবসায়ীকে জরিমানা : কুমিল্লার সময়






লালমাই প্রতিনিধি : করোনা আতংককে কাজে লাগিয়ে নিত্য পন্যের কৃত্রিম সংকট দেখিয়ে দাম বেশি রাখায় কুমিল্লার লালমাই উপজেলার বাগমারা বাজারে ৪ মুদি দোকানিকে জরিমানা করা হয়েছে।শুক্রবার বেলা ১১ টায় উপজেলা নির্বাহি কর্মকর্তা ইয়াসির আরাফাতের নেতৃত্বে ভোক্তা অধিকার আইনে চার মুদি দোকানিকে ১৪০০০ টাকা জরিমানা করা হয়েছে।
ইউ এন ও জানান,দেশে নিত্য প্রয়োজনীয় চাল, আটা, ডাল, তেল, পেয়াজ, রসুনসহ সকল প্রকার মালামাল পর্যাপ্ত পরিমান মজুদ আছে, তাই আতংকিত হয়ে অতিরিক্ত দ্রব্য সামগ্রী ক্রয় ও মজুদ না করার জন্য জনসাধারণকে অনুরোধ করছি। 
তিনি আরো বলেন আমি
সুযোগ সন্ধানী ব্যবসায়ীদের সাবধান করছি যেন অহেতুক দাম বৃদ্ধি করে জনজীবন অতিষ্ঠ না করেন। অন্যথায় মোবাইল কোর্টসহ আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। এ উপজেলায় যে সকল হাট বাজার অবস্থিত তৎসংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান,
ইউপি মেম্বার,হাট বাজারের ব্যবসায়ী সমিতির সভাপতি ও সেক্রেটারীর সমন্বয়ে বাজার মনিটরিং করার জন্য অনুরোধ করা হলো এবং অসাধু ব্যবসায়ীরা পণ্যের দাম বৃদ্ধি করলে
উপজেলা নির্বাহী অফিসার, লালমাই কে অবহিত করার জন্য অনুরোধ করা হল।

সাধারণ জনগণকে আবশ্যিকভাবে রিসিটের মাধ্যমে পণ্য কেনার জন্য অনুরোধ করা হলো। প্রমাণসহ অভিযোগ করতে হবে। প্রমাণ ছাড়া কোন অভিযোগ গ্রহণযোগ্য হবে না।

আতংকিত ও বিভ্রান্ত না হয়ে জনগণকে প্রয়োজনের অতিরিক্ত দ্রব্য না কেনার জন্য অনুরোধ করেন ইউএনও ইয়াসির আরাফাত।

জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে বলে তিনি নিশ্চিত করেন।

No comments:

Post a Comment