Friday 24 January 2020

মানবাধিকার কমিশনের কুমিল্লা দক্ষিণ আঞ্চলিক শাখার শীতবস্ত্র বিতরণ : কুমিল্লার সময়


প্রদীপ মজুমদার :   
একদিকে প্রতিদিনই সন্ধ্যার পর তাপমাত্রা কমছে, অন্যদিকে বাড়ছে শীতের প্রকোপ। এতে চরম দূর্ভোগ পোহাতে হচ্ছে দরিদ্র অসহায় মানুষদের। গত একমাস যাবত এমনই চিত্র দেখা গেছে দেশের সকল জেলায়।  সেইসব অসহায় শীতার্ত মানুষের পাশে দাঁড়িয়েছে বাংলাদেশ মানবাধিকার কমিশন কুমিল্লা দক্ষিণ আঞ্চলিক শাখা। প্রায় দেড় শতাধিক শীতার্তকে শীত বস্ত্র (কম্বল) দিয়েছে সংগঠনটি। 

 গতকাল শুক্রবার সকাল ১১ টায় কুমিল্লার লালমাই উপজেলায় মানবাধিকার কমিশন কুমিল্লা দক্ষিণ আঞ্চলিক শাখা উদ্যোগে বাগমারা উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে  বস্ত্র(কম্বল) বিতরণ অনুষ্টানে উপস্থিত থেকে শীতার্তদের মাঝে কম্বল বিতরণ করেন বাংলাদেশ মানবাধিকার কমিশনের বৃহত্তর কুমিল্লা আঞ্চলিক সমন্বয়ক বীর মুক্তিযোদ্ধা ওবায়দুল কবির মোহন, কুমিল্লা মহানগর শাখার সভাপতি এ এইচ এম তারিকুল ইসলাম উপজেলা আওয়ামী লীগের প্রচার প্রকাশনা সম্পাদক অমর কৃষ্ণ বনিক মানিক, লালমাই প্রেস ক্লাবের সভাপতি ড.  শাহজাহান মজুমদার, সাধারণ সম্পাদক কামাল হোসেন, উপজেলা যুবলীগের আহবায়ক আবদুল মোতালেব, মানবাধিকার কমিশনের কুমিল্লা দক্ষিণ আঞ্চলিক শাখার সভাপতি ডাঃ শাহআলম, নির্বাহী সভাপতি ও বাগমারা বাজার ব্যবসায়ী সমিতির সম্ভাব্য সাধারণ সম্পাদক আলহাজ্ব মোঃ নুর হোসেন, সাধারণ সম্পাদক নীহার দেবনাথ,বরুড়া প্রতিনিধি আবদুল মালেক মেম্বার, সহ - সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবুল কাশেম, যুধিষ্ঠি চন্দ্র সিংহ, নজির আহমেদ মেম্বার, আবুল কাশেম,মাষ্টার মোসলেম উদ্দীন, সুবাস দাস, ইসমাইল মিয়া,আবদুল হাকিম মেম্বার, ডাঃ কবির আহমেদ, জাকির হোসেন, মোহাম্মদ  এনায়েতুর রহমান,আর এইচ অপু,দেলোয়ার হোসেন। শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানের উপস্থিত ছিলেন বিশিষ্ট শিল্পপতি মানবাধিকার কমিশনের উপদেষ্টা আর ডি রনি। এসময় আরও উপস্থিত ছিলেন বিভিন্ন অনলাইন, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ। 

শীত বস্ত্র বিতরণ অনুষ্টানে সংগঠনটির সভাপতি তার বক্তব্যে বলেন শীতার্ত মানুষের মাঝে যে কম্বল বিতরণ করা হলো তা অত্যন্ত ভালো একটি উদ্যোগ। বিভিন্ন এলাকায় অসহায় দরিদ্র শীতার্ত মানুষ রয়েছে। ইতোমধ্যে সরকারি উদ্যোগে বিভিন্ন জায়গায় শীত বস্ত্র বিতরণ করা হচ্ছে। এখন সরকারের পাশাপাশি যদি বেসরকারি সংস্থা ও সংগঠনগুলো এগিয়ে আসে তাহলে অসহায় শীতার্ত মানুষেরা হয়তো তীব্র শীতের প্রকোপ থেকে রেহাই পাবে।

No comments:

Post a Comment