Thursday 23 January 2020

কুমিল্লায় ‘মুজিবশতবর্ষ আনন্দমেলা’ সর্বত্র বিরাজ করছে উৎসবের আমেজ : কুমিল্লার সময়



বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী কে সামনে রেখে জেলার ১৭টি উপজেলা ও কুমিল্লা সিটি কর্পোরেশনের সম্মিলিত অংশগ্রহণে আগামী শনিবার (২৫ জানুয়ারি) বর্ণাঢ্য আয়োজনে উদযাপিত হতে যাচ্ছে ‘মুজিবশতবর্ষ আনন্দমেলা’। এইদিন লালমাই উপজেলার বাগমারা জামতলিতে এই অনুষ্ঠানর উদ্বোধন করবেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। এরেই মধ্যে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করে বিলবোর্ড, ব্যানার, ফেস্টুন, লিফলেট, পোস্টার এবং স্বাধীন বাংলাদেশ বিনির্মাণে বঙ্গবন্ধুর সংগ্রামী ইতিহাসের অডিও প্রদর্শনী চলছে।

এছাড়াও কুমিল্লার বিভিন্ন এলাকায় ও অনুষ্ঠানস্থলে লাল-সবুজ আলোকসজ্জায় আলোকিত হয়ে উঠেছে। এই আনন্দমেলা উপলক্ষে কুমিল্লা-১০ (সদর দক্ষিণ, লালমাই ও নাঙ্গলকোট উপজেলা) সংসদীয় আসন এলাকাসহ জেলার সর্বত্র উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে।
মুজিবশতবর্ষ আনন্দমেলা নিয়ে কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও লালমাই ট্যালেটহান্ট ক্রিকেট একাডেমির চেয়ারপার্সন ও অর্থমন্ত্রী কন্যা নাফিসা কামাল বলেন, তরুণ প্রজন্মের সামনে স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধুর অর্জন চিরস্মরণীয় করে রাখা ও স্বাধীনতার চেতনায়, বঙ্গবন্ধুর স্লোগান সমগ্র কুমিল্লাকে একত্রিত করাই এই আয়োজনের মূল লক্ষ্য। তিনি বলেন, মুজিব শতবর্ষ উদযাপন আয়াজনের একটি অনুষঙ্গ হয়ে টি-টোয়েটির ট্রফি উন্মোচন। বঙ্গবন্ধুর স্মরণে জেলার ১৭টি উপজেলা ও কুমিল্লা সিটি কর্পোরেশন নিয়ে ১৮টি দলের আয়োজনে মুজিব শতবর্ষ ভিক্টোরিয়ান্স টি-টোয়েটি প্রথমবারের মতো সমগ্র কুমিল্লাকে একত্রিত করবে ক্রিকেটের মাঠে। এছাড়াও কুমিল্লার প্রতিটি উপজেলা থেকে ছাত্র-ছাত্রীরা আসবে এই আনন্দমেলায় এবং এই আনন্দমেলার মঞ্চে একই সাথে বঙ্গবন্ধুকে উৎসর্গ করে জাতীয় সংগীত পরিবেশন করবে। নাফিসা কামাল আরো জানান, মুজিববর্ষ কে ঘিরে বছরব্যাপী নানা কার্যক্রম পরিচালনা করা হবে, যার আনুষ্ঠানিক সূচনা এই আনন্দমেলা। বঙ্গবন্ধু সআমাদের একটি স্বাধীন সার্বভৌম রাষ্ট্র উপহার দিয়ে গেছেন। আমরা এই উপহারের গৌরব নতুন প্রজন্মের কাছে নতুনভাবে পৌঁছে দিব। সে লক্ষ্যে কুমিল্লার প্রত্যেকটি শিক্ষা প্রতিষ্ঠানে বাংলাদেশের স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধুর সংগ্রামের পতাকা ও তাঁর ইতিহাস সম্বোলিত একটি স্তম্ভ স্থায়ীভাবে নির্মাণ করা হবে।

No comments:

Post a Comment