Friday 3 January 2020

লাকসামে সরকারি গাছ বিক্রির অভিযোগ : কুমিল্লার সময়






লাকসাম (কুমিল্লা) প্রতিনিধি:
   

কুমিল্লার লাকসামে আনিসুর রহমান নামক এক রেল কর্মচারির বিরুদ্ধে রেললাইনের পাশে থাকা সরকারি দুইটি গাছ বিক্রি করার অভিযোগ উঠেছে। সে লাকসাম রেলওয়ের অধীন পথ বিভাগের ওয়েম্যান হিসেবে কর্মরত। গাছগুলোর আনুমানিক মূল্য অর্ধ লাখ টাকা।   

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, রেল কর্মচারী আনিসুর রহমান তার লোকজন নিয়ে লাকসাম-চাঁদপুর রেললাইনের কান্দিরপাড় এলাকায় রেল লাইনের পাশে থাকা সরকারি দুইটি গাছ কেটে ফেলে।


এতে স্থানীয়রা বাঁধা দিয়ে পুলিশকে খবর দেয়। রেলওয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে দেখেন, একটি গাছের গুড়ি পড়ে আছে আরেকটি ক্রেতারা নিয়ে গেছেন। এ সময় লাকসাম রেলওয়ে পুলিশ আনিসুর রহমানকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় নিয়ে আসে।

এ সময় পুলিশি জিজ্ঞাসাবাদে টেন্ডার ছাড়াই গাছ বিক্রির কথা স্বীকার করে তা ফেরত আনার কথা দেয়। কিন্তু নির্ধারিত সময়ের মধ্যেও সে গাছগুলো ফেরত আনেনি।  
রেল কর্মচারী আনিসুর রহমানকে ছাড়িয়ে নিতে আসা রেল লাইনের তদারকির দায়িত্বে থাকা পিডব্লিওআই জিল্লুর রহমান জানান, ট্রেন চলাচল বিঘ্ন ঘটায় ওই গাছটি আমি কাটতে বলেছিলাম। কিন্তু বিক্রি করতে বলি নি।  

স্থানীয় বাসিন্দা আবদুল কাদের জানান, লাকসাম-চাঁদপুর রেল লাইনের চিতোষী পর্যন্ত ভারপ্রাপ্ত মেইড ওয়েম্যান আনিসুর রহমানের বিরুদ্ধে শুধু গাছ বিক্রি নয়, রেলের অন্যান্য মালামাল চুরি করে বিক্রির অভিযোগ রয়েছে।

লাকসাম রেলওয়ের ভারপ্রাপ্ত আইডব্লিও আতিকুর রহমান জানান, কোনোভাবে সে গাছগুলো বিক্রি করতে পারে না। তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে পুলিশকে বলেছি।

No comments:

Post a Comment