Sunday 5 January 2020

কুমিল্লা পেশাজীবী সাংবাদিক ইউনিয়নের ২০২০-২১ সালের কমিটি গঠন : কুমিল্লার সময়



আবদুল আউয়াল সরকার : উন্নত জাতি বিনির্মানে সাংবাদিকরা অগ্রণী ভূমিকা পালন করে। দেশ ও জাতীর উন্নয়নে সাংবাদিকের ভূমিকা অতিগুরুত্বপূর্ণ একটি বিষয়। সাংবাদিকরা হলেন জাতির বিবেক। তাই দেশকে আরো এগিয়ে নিতে সাংবাদিকদের দায়িত্ব অত্যন্ত গুরুত্বপূর্ণ। কুমিল্লা পেশাজীবী সাংবাদিক ইউনিয়নের আয়োজনে ৬ষ্ঠ বর্ষ পদার্পণ উপলক্ষে আলোচনা সভায় বক্তারা এসব কথা বলেন।
গত  (২৬ ডিসেম্বর বৃহস্পতিবার ) কুমিল্লা নগরীর কান্দিরপাড় ‘আলিফ চায়না গার্ডেন চাইনিজ রেস্তোরা’য় উপস্থিত কমিটির নেতৃবৃন্দ ও সদস্যদের দীর্ঘ আলোচনার পর সকলের সম্মতিক্রমে আগামী (২০২০-২১) সালের জন্য দুই বছর মেয়াদী ৩০ সদস্য বিশিষ্ট নতুন কমিটি গঠন করা হয়।

উক্ত কমিটিতে সভাপতি মোঃ আজিজুল হক, সিনিয়র সহ-সভাপতি মোঃ বাবর হোসেন, সহ-সভাপতি মোঃ আবদুল আউয়াল সরকার, সাধারণ সম্পাদক মোঃ জুয়েল রানা মজুমদার, সহ-সাধারণ সম্পাদক মোঃ খন্দকার আলে এমরান হোসেন, সাংগঠনিক সম্পাদক এস এম শাহাদাৎ, অর্থ সম্পাদক মোঃ ফারুক আলম, প্রচার ও প্রকাশনা সম্পাদক ফজলে রাব্বি, সহ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আসাদুজ্জামান নূর, দপ্তর সম্পাদক মারুফ আহমেদ কল্প, ত্রীড়া ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক মামুনুর রশীদ মামুন, নির্বাহী সদস্য মোঃ মনির হোসেন, সাইদুর রহমান সোহাগ, জসীম উদ্দিন, আরিফুল ইসলাম, প্রদীপ মজুমদার, মোঃ জসীম উদ্দিন, মনির হোসেন, সদস্য ওমর শরীফ বিধান, মোঃ কামরুল হাসান, মাসুম বিল্লাহ, গাজী মোঃ রুবেল, তোফাজ্জল হোসেন পলাশ, নাজমুল হাসান নাহিদ, ফাতেমা আক্তার হ্যাপি, মোঃ শহিদুল হক, মাঈনউদ্দিন, মোঃ নুরুল আমিন, কামরুল হাসান, মোঃ জহিরুল ইসলাম মারুফ প্রমুখ।

উক্ত সভায় বক্তারা আরো বলেন, সাংবাদিকতা একটি মহান পেশা। এই পেশায় যেমন ঝুঁকি রয়েছে, তেমন রয়েছে সম্মান ও রোমাঞ্চ। তাই অপসাংবাদিকতাকে পরিহার করে দেশ, মা ও মাটির সন্তানদের জন্য দায়বোধ নিয়ে কাজ করে যেতে হবে সাংবাদিকদের। পরে দেশ, জাতির সুখ-শান্তি ও সমৃদ্ধি কামনা করে সভাপতি সভার সমাপ্তি ঘোষণা করেন।

No comments:

Post a Comment