Sunday 19 January 2020

লালমাইয়ে বঙ্গবন্ধুর জন্মের শতবার্ষিকী উপলক্ষে শুরু হচ্ছে ১৮ দলের ক্রিকেট টুর্নামেন্ট : কুমিল্লার সময়




জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ২৫ জানুয়ারি থেকে কুমিল্লায় শুরু হচ্ছে টি-টুয়ান্টি ক্রিকেট টুর্নামেন্ট।
কুমিল্লা ভিক্টোরিয়ান্সের আয়োজনে লীগ পদ্ধতিতে হবে এ টুর্নামেন্টে। জেলার ১৭টি উপজেলা ও সিটি কর্পোরেশনসহ ১৮টি দল অংশ নেবে। 

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী স্মরণীয় করে রাখতে এমন ক্রীড়াযজ্ঞ হাতে নিয়েছেন বলে জানিয়েছেন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের চেয়ারপারসন ও ভিক্টোরিয়ান্স টেলেন্ট হান্ট ক্রিকেট একাডেমির কর্ণধার নাফিসা কামাল। 

তিনি বলেন, এ টুর্নামেন্টের মাধ্যমে কুমিল্লায় বিভিন্ন এলাকায় লুকিয়ে থাকা ক্রিকেট প্রতিভাদেরও তুলে আনা সম্ভব হবে। 

গত শুক্রবার লালমাই প্রেস ক্লাবের নেতৃবৃন্দের সাথে ছোটশরীফপুর কলেজে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।        

এ সময় উপস্থিত ছিলেন কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা চেয়ারম্যান ও ভিক্টোরিয়ান্স টেলেন্ট হান্ট ক্রিকেট একাডেমির সভাপতি গোলাম সারওয়ার, জিএম ইব্রাহিম খলিল মজুমদার, একাউন্টস ম্যানেজার হুমায়ুন কবির, লালমাই প্রেস ক্লাব সভাপতি ড. শাহজাহান মজুমদার, সাধারণ সম্পাদক কামাল হোসেন, অর্থ সম্পাদক প্রদীপ মজুমদার, কুমিল্লা ভিক্টোরিয়ান্স টেলেন্ট হান্ট ক্রিকেট একাডেমির সমন্বয়ক আতিকুর রহমানসহ কর্মকর্তারা।

নাফিসা কামাল বলেন, জেলা ক্রীড়া সংস্থার সহযোগিতায় অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের উদ্যোগে এ টুনার্মেন্টের আয়োজন করা হয়েছে। জেলা প্রশাসন এ আয়োজনের সঙ্গে সরাসরি সম্পৃক্ত। কুমিল্লার লালমাইয়ে ভিক্টোরিয়ান্স টেলেন্ট হান্ট ক্রিকেট একাডেমির মাঠে এ টুর্নামেন্ট হবে। 

আয়োজকরা জানান, উদ্বোধনীতে আতশবাজিসহ মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান লালমাই উপজেলার জামতলীতে নায়ক শাকিব খান ও বিদ্যা সিনহা মিম উপস্থিত থাকবেন। ২৫ জানুয়ারি দুপুরে উদ্বোধনী অনুষ্ঠান। ২৬ জানুয়ারি থেকে খেলা শুরু হবে।  

গোলাম সারওয়ার বলেন,  প্লেয়ার ড্রাফটের মাধ্যমে ১৮টি দলের জন্য প্রতি দলে ৪ জন করে আইকন খেলোয়ার বাছাই করা হয়। প্রতিটি দল ওই ৪ জন আইকন খেলোয়ারের বাইরে প্রতিটি উপজেলা থেকে ৪ জন এবং জেলার বাইরে থেকে চারজন খেলোয়ার অর্ন্তভুক্ত করতে পারবেন। টি-২০ ফরম্যাট অনুযায়ী এ টুর্নামেন্ট হবে। আইসিসি ও বিসিবির সব আইন কানুন অনুসরণ করা হবে।  

No comments:

Post a Comment