Sunday 12 April 2020

লাকসামে ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: কুমিল্লার সময়




কুমিল্লার লাকসামে নুরুল ইসলাম (৬০) নামে এক ক্ষুদ্র ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা করা হয়েছে। ঘটনাটি ঘটেছে, উপজেলার মুদাফরগঞ্জ বাজারের হাজী মইনুল ইসলামের মার্কেটে। রোববার লাকসাম থানা পুলিশ নিহতের লাশ উদ্ধার করে মর্গে পাঠিয়েছে।

জানা গেছে, হাজীগঞ্জ উপজেলার র্দেরা গ্রামের মৃত আকাব্বরের ছেলে নুরুল ইসলাম প্রায় ১৪ বছর ধরে ওই মার্কেটে একটি রুম ভাড়া নিয়ে পথের দ্বারে বিভিন্ন ধরনের কুটির শিল্প পণ্যসামগ্রি বিক্রি করতো। দিন শেষে ওই রুমেই রাতযাপন করতো সে। শনিবার দিবাগত রাতের কোন এক সময় তার রুমের পাশে একটি তরকারি আড়তের গোডাউনে ছুরিকাঘাতে তাকে হত্যা করা হয়। তার একটি চোখ উপড়ে ফেলাসহ শরীরের বিভিন্ন স্থানে ছুরিকাঘাতের চিহ্ন রয়েছে। স্থানীয় ব্যবসায়ীদের ধারনা- অত্যন্ত নিরীহ প্রকৃতির ওই লোকটি হয়তো অপকর্মে বাঁধা দেয়ায় দুর্বৃত্তরা তাকে নির্মমভাবে হত্যা করে।

তরকারি আড়তদার আবু তাহের দেশ’কে জানান, দোকানের কর্মচারী রাকিবকে সকাল ৭টার দিকে গোডাউন থেকে টমেটো আনতে পাঠালে গোডাউনের তালা খোলা দেখে। এ সময় ভেতরে গিয়ে চোখ উপড়ানো ক্ষতবিক্ষত লাশ দেখে সে শোরচিৎকার দিলে আশপাশের লোকজন এসে থানায় খবর দেয়। পরে লাকসাম থানা পুলিশ ঘটনাস্থল থকে লাশটি থানায় নিয়ে যায়।

স্থানীয় ইউপি চেয়ারম্যান ও মুদাফরগঞ্জ বাজারের ব্যবসায়ী শাহীদুল ইসলাম শাহিন বলেন, এ বাজারে ইতিপূর্বে কখনো খুন-খারাবি হয়নি। তিনি দুস্কৃতিকারীদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।

এ বিষয়ে লাকসাম থানার অফিসার ইনচার্জ মোঃ নাজিম উদ্দিন কুমিল্লার সময়  কে জানান, নিহতের লাশ উদ্ধার করে কুমিল্লা মেডিকেল কলেজ হাসাপাতাল মর্গে ময়নাতদন্ত শেষে স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। এ ঘটনায় নিহতের ছেলে ইউনুছ মিয়া বাদী হয়ে একটি হত্যা মামলা দায়ের করেছেন। হত্যাকান্ডে জড়িতদের চিহ্নিত করে গ্রেফতারের চেষ্টা চলছে।

No comments:

Post a Comment