Wednesday 15 April 2020

লালমাইয়ে দুই জনের শরীরে করোনা উপসর্গ, নমুনা সংগ্রহ : কুমিল্লারসময়




প্রদীপ মজুমদার: কুমিল্লার লালমাইতে স্বাস্থ্যকর্মীর পরিবারের সদস্য সহ দুইজনের শরীরে করোনা উপসর্গ রয়েছে বলে খবর পাওয়া গেছে। তাদের শারীরিক অবস্থা নিশ্চিত হতে নমুনা সংগ্রহ করে জেলা সিভিল সার্জন অফিসের মাধ্যমে আইডিসিআর-এ প্রেরণ করা হয়েছে। বুধবার দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন লালমাই উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. জয়াশীষ রায়।
ইতোমধ্যে উপজেলার সকল বিদেশ ফেরতদের হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করা হয়েছে। শুরু থেকে এখন পর্যন্ত পরিস্থিতি মোটামুটি ভালো রয়েছে।

তবে, বুধবার দুইজনের শরীরে করোনা উপসর্গের খবর পেয়ে তাৎক্ষণিক তাদের নমুনা সংগ্রহ করে জেলা সিভিল কার্যালয়ে প্রেরণ করা হয়েছে। সেখান থেকে নমুনাসমূহ ঢাকা আইইডিসি’র-এ পাঠানো হয়েছে। যে দুইজনের নমুনা সংগ্রহ করা হয়েছে তাদের মধ্যে একজন কুমিল্লা মেডিকেল কলেজের স্বাস্থ্যকর্মীর পরিবারের সদস্য বলে সূত্রে জানা গেছে।

লালমাই উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. জয়াশীষ রায় জানান, লালমাইতে দুইজনের মধ্যে করোনার উপসর্গের খবর পেয়ে তাৎক্ষণিক তাদের নমুনা সংগ্রহ করে জেলা সিভিল সার্জন কার্যালয়ে প্রেরণ করা হয়েছে। তিনি সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দেন।

  

No comments:

Post a Comment