Saturday 18 April 2020

লালমাইয়ে ইভটিজিংয়ে বাধা দেয়ায় পিতাকে পিটিয়ে হত্যা, আটক - ২ : কুমিল্লার সময়





প্রদীপমজুমদার : নিজের মেয়ের ইভটিজিংয়ের প্রতিবাদ করায় ইউপি মেম্বারের হাতে খুন হলেন এক বৃদ্ধ পিতা আমানউল্ল্যাহ। (৬৫)। ঘটনাটি ঘটেছে কুমিল্লার লালমাই উপজেলার ইছাপুরা গ্রামে।

শুক্রবার (১৭-এপ্রিল) বিকালে উপজেলার বেলঘর ইউনিয়নের ইছাপুরা গ্রামের পশ্চিম পাড়ায় আমান উল্ল্যাহর বাড়িতে এ সংঘর্ষের ঘটনা ঘটে। পরে শনিবার (১৮-এপ্রিল) সকালে চিকিৎসাধীন অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ওই বৃদ্ধের মৃত্যু হয়।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, বেশকিছু দিন ধরে বেলঘর ইউপির ১ নং ওয়ার্ডের মেম্বার দেলোয়ারের ভাই কাঠমিস্ত্রী সোহরাব একই গ্রামের আমান উল্ল্যার এস এস সি পরীক্ষা দেয়া মেয়েকে দীর্ঘ দিন ধরে ইভটিজিং করে আসছে। গত বৃহস্পতিবার রাতে সোহরাব ওই মেয়েকে ডাকাডাকি করতে থাকলে তার পরিবারের লোকজন বের হয়ে আসলে সোহরাব পালিয়ে গিয়ে ধান ক্ষেতের মধ্যে শুয়ে থাকে। বাড়ীর আশে পাশের লোক ক্ষিপ্ত হয়ে তাকে মার দেয়। এঘটনার প্রতিবাদ করায় বৃহস্পতিবার রাতে দেলোয়ার মেম্বার ও তার ভাই সোহরাব ১০-১৫ জনের একটি সন্ত্রাসী বাহিনী নিয়ে হামলা চালিয়ে আমানউল্ল্যাহর বাড়ি ঘর ভাংচুর করে। এতেও শান্ত হয়নি ওই সন্ত্রাসীরা। পুনরায় শুক্রবার বিকেলে তাদের বাড়িতে সন্ত্রাসী হামলা চালিয়ে আমান উল্ল্যাহ ও তার ছেলে আনোয়ার কে পিটিয়ে গুরুতর আহত করে। স্থানীয়রা তাদের আহত অবস্থায় উদ্ধার করে লাকসাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। পরে আমান উল্ল্যাহ অবস্থার অবনতি হলে কর্তব্যরত ডাক্তারগণ তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন। শনিবার সকাল ১০টার সময় চিকিৎসাধীন অবস্থায় আমান উল্ল্যাহর মৃত্যু হয়।

আমানউল্ল্যাহর মৃত্যুর খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন সিনিয়র সহকারী পুলিশ সুপার প্রশান্ত পাল ও লালমাই থানা অফিসার ইনচার্জ মোঃ আইউব। এ সময় উপস্থিত ছিলেন ভূশ্চি বাজার পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ পরিদর্শক রফিকুল ইসলাম, বেলঘর উত্তর ইউনিয়ন চেয়ারম্যান আবুল খায়ের মজুমদার, বেলঘর দক্ষিণ ইউনিয়ন চেয়ারম্যান আবদুল মান্নান ও মামলার তদন্তকারী কর্মকর্তা উপপরিদর্শক আরিফুজ্জামান।
লালমাই থানার অফিসার ইনচার্জ মোঃ আইউব বলেন  এ ঘটনায় নিহতের ছেলে আনোয়ার বাদি হয়ে লালমাই থানার মামলা নংঃ ২(১৮-৪-২০২০) ৪ জনের নাম উল্লেখ করে ও ৭-৮ জনের অজ্ঞাত নাম দিয়ে শুক্রবার বিকেলে একটি মামলা দায়ের করেন। ১৮ এপ্রিল সকালে চিকিৎসাধীন অবস্থায় ভিকটিমের মৃত্যুর খবর পেয়ে আমরা শাহবাগ থানার মাধ্যমে ময়নাতদন্তের ব্যবস্থা করি এবং দায়েরকৃত মামলা ৩০২ ধারা সংযুক্তের জন্য আদালতে প্রতিবেদন প্রেরণ করি। এখন পর্যন্ত দুই জনকে দু'জন আসামীকে আটক করা হয়েছে। দেলোয়ার সহ বাকীদের গ্রেফতারের অভিযান অব্যাহত আছে। 

No comments:

Post a Comment