Sunday 12 April 2020

লালমাইতে গভীর রাতে মানুষের বাড়ী বাড়ী গিয়ে পৌঁছে দিলেন খাদ্য সামগ্রী : কুমিল্লার সময়





প্রদীপ মজুমদার : করোনা মোকাবেলায় জনসমাগম এড়াতে কর্মহীন হয়ে পড়া দিন মজুর, দরিদ্র ও নিম্ন আয়ের মানুষের বাড়িতে গিয়ে রাতের আঁধারে ঘুরে ঘুরে খাবার পৌছে দিচ্ছেন উপজেলার বাগমারার মানব কল্যাণে কাজ করা কিছু মানুষ । রবিবার গভীর রাতে উপজেলার বাগমারা উত্তর ও দক্ষিণ ইউনিয়নের অশ্বতলা পূর্ব পশ্চিম, বাগমারা আশেপাশের এলাকায় এই কার্যক্রম চালানো হয়।

জানা যায় কুমিল্লার লালমাই উপজেলার বাগমারা বাজারের ডাঃ শাহআলম, কাজী কামরুল হাসান ভুট্টো, সুমন রায় চৌধুরী, প্রদীপ কুমার আচার্য্য,কামাল হোসেন, কালু মিয়া সহ এলাকার কিছু ধনাঢ্য ব্যক্তির সহায়তায় ৩ শত পরিবারে রাতভর ঘুরে ঘুরে দরিদ্র পরিবারগুলোতে গিয়ে চাল, ডাল, আলু, পেঁয়াজ  খাদ্য সামগ্রীর প্যাকেট বিতরণ করেন। এব্যাপারে সার্বিক সহযোগিতা করেন জহিরুল ইসলাম নয়ন,দেলু সর্দার ও সাদ্দাম হোসেন। 

করোনা মোকাবেলায় কয়েক দিন ধরে বন্ধ যানবাহন চলাচল। বন্ধ হয়ে গেছে অনেক কল কারখানা-দোকান পাঠ ও বিপনী বিতান। ঘর থেকে বেড় হচ্ছেন না মানুষ । অসহায় হয়ে পড়েছে অনেক দিনমজুর, দরিদ্র ও নিম্ন আয়ের মানুষ।

জন সমাগম এড়াতে এসব অসহায় মানুষকে সহযোগিতা করতে রাতের আঁধারে তাদের বাড়িতে এসব খাদ্য সামগ্রী পৌঁছে দেয়া হচ্ছে। এলাকার অসহায় এসব দরিদ্র মানুষের তালিকা তৈরি করে বাড়ি বাড়ি গিয়ে খাদ্য সামগ্রী পৌঁছে দেওয়া হচ্ছে। তাছাড়াও এসব কর্মহীন হয়ে পড়া মানুষের পাশে সরকারের পাশাপাশি সমাজের বিত্তবানদেরকেও এগিয়ে আসার আহবান জানান মানব কল্যাণে কাজ করা এই ব্যক্তিরা।

No comments:

Post a Comment