Saturday 11 April 2020

লালমাইতে অর্থমন্ত্রীর নির্দেশে খাদ্য সামগ্রী বিতরণ : কুমিল্লার সময়





প্রদীপ মজুমদার : কুমিল্লার লালমাই উপজেলার বাগমারা উত্তর ইউনিয়নে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল এমপির নির্দেশে ও এলাকার বিত্তবানদের সহায়তায় ৪ হাজার পরিবারে খাদ্য সামগ্রী বিতরণের দ্বিতীয় দিনে আজ ১১ই এপ্রিল চেঙ্গাহাটা, লোলাই,  গ্রামে খাদ্যসামগ্রী বিতরন করেন বাগমারা উত্তর ইউনিয়ন এর চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ আবুল কাশেম। এসময় আরও উপস্থিত ছিলেন ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোঃ সামছুল হক মুন্সী,ইউনিয়ন যুবলীগ সভাপতি মোঃ হাসান মাহমুদ মানিক, সাধারণ সম্পাদক সঞ্জয় শর্মা, যুগ্ম সাধারণ সম্পাদক আবদুর রহমান, ইউনিয়ন ছাত্রলীগ সহ- সভাপতি আরিফুর রহমান রাব্বি, সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম শান্ত, আমেরিকা প্রবাসী রবিউল হোসেন প্রমুখ। 


খাদ্য সামগ্রী বিতরণ শেষে সাংবাদিকদের সাথে আলাপ কালে চেয়ারম্যান বলেন, করোনা পরিস্থিতির কারণে দেশে যে অচল অবস্থা সৃষ্টি হয়েছে, তার শুরু থেকে আমরা নানা পদক্ষেপ নিয়েছি। প্রথম পর্যায় আমরা আমাদের উত্তর ইউনিয়নে ব্যক্তি উদ্যোগে রাইপুর, মান্দারি ও ধনপুরে ৩৫২ টি পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেছি। এছাড়া পুরো ইউনিয়নে মাননীয় অর্থমন্ত্রীর দিকনির্দেশনায় আমরা কর্মহীন মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করছি, যা চলমান রয়েছে।
তিনি আরও বলেন, আমরা সামাজিক দুরত্ব নিশ্চিতে ইউএনও কে এম ইয়াসির আরাফাত মহোদয়ের নেতৃত্বে বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে পাড়ামহল্লার চা দোকানে আড্ডা বন্ধ করেছি।
খাদ্যসামগ্রীর বিতরণের অনিয়ম বিষয়ে প্রশ্নের জবাবে তিনি বলেন, 
কিছু অনিয়নের কথা আমরা শুনেছি, এব্যাপারে প্রশাসন খুব শক্ত অবস্থানে আছে। তিনি লালমাই উপজেলার সকল জনপ্রতিনিধি ও বিত্তবানদের কাছে আহব্বান করেন, আপনারা এই সময় সাধারণ মানুষের পাশে দাঁড়ান, তাদের সাহায্য করুন।
অতি উৎসাহি হয়ে গ্রামের রাস্তা লকডাউন  করার বিষয়ে তিনি বলেন,
যারা গ্রামের রাস্তা বন্ধ করে লকডাউন করছেন তারা আসলে নিজেদের ক্ষতি নিজেরাই করছেন। কারণ গ্রামে যদি কেউ অসুস্থ হয়, তাহলে সেখানে এ্যাম্বুলেন্স  ঢুকতে পারবে না, ফায়ারসার্ভিস ও পুলিশ, সংবাদকর্মী  সহ জরুরী সেবা বাধাগ্রস্ত হবে। এতে গ্রামবাসীরই ক্ষতি, তবে গ্রামগুলো লকডাউন না করে নিজেরা সচেতন হোন, ঘরে থাকুন ও নিরাপদ থাকুন।
করোনার কারণে কর্মহীন মধ্যবিত্ত ও নিন্মবিত্তদের উদ্দেশ্যে তিনি বলেন, যে কোন সমস্যা আমরা আপনাদের পাশে আছি, আপনাদের যে কোন সমস্যা আমাদের জানান, আমরা প্রয়োজনীয় ব্যবস্থা নিবো।
সবশেষে লালমাই উপজেলা ও বাগমারা উত্তর ইউনিয়নবাসীকে উদ্দেশ্য করে বলেন, আপনারা সচেতন হোন, সরকার যে নির্দেশনা দিয়েছে, তা মেনে চলুন, ঘরে থাকুন ও নিরাপদ থাকুন। আমরা আপনাদের সেবায় বাহিরে আছি।

No comments:

Post a Comment