Wednesday 8 April 2020

লালমাইয়ে অসহায় মানুষের বাড়ী গিয়ে খাদ্য সামগ্রী পৌঁছে দিলেন ‘আশার আলো'' : কুমিল্লার সময়





প্রদীপ মজুমদার : কুমিল্লার লালমাই উপজেলার পেরুল উত্তর ইউনিয়ন সহ উপজেলার বিভিন্ন এলাকায় দুই শতাধিক কর্মহীন ও হতদরিদ্র মানুষের বাড়ী গিয়ে খাদ্য সামগ্রী পৌঁছে দিলেন স্বেচ্ছাসেবী সংগঠন ‘আশার আলো’র সদস্যরা। বুধবার পেরুল উত্তর ইউনিয়নের বিভিন্ন এলাকা সহ উপজেলার বিভিন্ন এলাকায় সংগঠনের পক্ষ থেকে কর্মহীন ও হতদরিদ্র মানুষের মাঝে নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী বিতরণ করে সংগঠনটি। 
খাদ্য সামগ্রী বিতরণকালে উপস্থিত ছিলেন, আশার আলো’র সদস্য আবু জাফর মোঃ সালেহ, অহিদুর রহমান মাছুম, আরিফুল হোসেন সৈকত, কৌশিক আহমেদ, মোঃ মহিন উদ্দিন, কাজী রবিউল হোসেন, ইকবাল হোসেন, সাব্বির আহমেদ সানি, ফারুক আহমেদ, খোরশেদ আলম, আলমগীর হোসেন, জিয়া উদ্দিন ফারুক সবুজ, রিপন বৈষ্ণব প্রমুখ। 
করোনা ভাইরাসে কর্মহীন ও হতদরিদ্র মানুষের পাশে থাকার প্রত্যয় ব্যক্ত করে সংগঠনের সদস্য বিশিষ্ট ব্যবসায়ী অহিদুর রহমান মাছুম বলেন, করোনা ভাইরাস সংক্রমণের ঝুঁকি এড়াতে হোম কোয়ারান্টাইন মেনে চলায় নিন্ম আয়ের মানুষ বেশি বেকায়দায় পড়েছে। আমরা আমাদের সংগঠনের পক্ষ থেকে অসহায় মানুষের পাশে দাঁড়াচ্ছি। আগামীদিনে ও যেকোন দূর্যোগ মোকাবেলায় মানুষের পাশে থাকবো বলে অঙ্গীকার করেন। তিনি আরও বলেন আমরা আমাদের সংগঠনের সদস্যদের ব্যক্তিগত অর্থায়নে কর্মহীন ও হতদরিদ্র মানুষের পশে দাঁড়ানোর চেষ্টা করেছি। যার যার অবস্থান থেকে মানবতার কল্যাণে এগিয়ে আসতে সমাজের বিত্তবানদের প্রতি আহবান জানাচ্ছি।’
উল্লেখ্য, প্রতিষ্ঠালগ্ন থেকে সংগঠনের সদস্যরা নিজস্ব অর্থায়নে জনকল্যাণমূলক বিভিন্ন কাজে অগ্রণী ভূমিকা রেখে আসছে। সম্প্রতি করোনা প্রতিরোধে জনসচেতনতা বৃদ্ধির লক্ষে পেরুল উত্তর ইউনিয়নের বিভিন্ন এলাকা সহ উপজেলার বিভিন্ন এলাকায় নিজস্ব অর্থায়নে সচেতনতামূলক লিফলেট ও মাস্ক বিতরণ, জীবানুনাশক স্প্রে এবং হাত ধোয়ার বেসিন স্থাপন করেছে আশার আলো’র সদস্যরা।
এই মহামারী পরিস্থিতি মোকাবেলা করার পর সংগঠনটি আগামীদিনে বাল্যবিবাহ রোধ, শিক্ষা বিস্তার,মাদক বিরোধী কর্মকাণ্ড সহ বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডে সরকারের পাশাপাশি কাজ করবে বলে জানান 

No comments:

Post a Comment