Thursday 23 April 2020

লালমাইয়ে দূর্নীতি প্রতিরোধ কমিটির ইফতার উপহার সামগ্রী বিতরণ : কুমিল্লার সময়





প্রদীপ মজুমদার : কুমিল্লার লালমাই উপজেলায় গতকাল বৃহস্পতিবার ২৩ এপ্রিল করোনার প্রাদুর্ভাব এর কারণে কর্মহীন হয়ে পড়া বেকার, ঘরবন্দী, অসহায় পরিবারের মাঝে সামাজিক দূরত্ব বজায় রেখে উপজেলা দূর্নীতি প্রতিরোধ কমিটির সহ সভাপতি ও মানবাধিকার কর্মী বিশিষ্ট সংগঠক অধ্যাপক আলমগীর হোসেন অপুর নেতৃত্বে ইফতার উপহার সামগ্রী বিতরণ করা হয়। দিনব্যাপী উপজেলার বাগমারা উত্তর, বাগমারা দক্ষিন, ভূলইন উত্তর, ভূলইন দক্ষিন, পেরুল উত্তর, পেরুল দক্ষিন, বেলঘর উত্তর, বেলঘর দক্ষিন ও বাকই উত্তর সহ ৯টি ইউনিয়নের চেয়ারম্যান ও ইউনিয়ন নেতৃবৃন্দের হাতে সর্বমোট এক হাজার পরিবারের মাঝে এ খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।

খাদ্যসামগ্রী বিতরণী অনুষ্ঠানের উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার কে. এম. ইয়াসির আরাফাত।
অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন লালমাই থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ আইয়ুব, দূর্নীতি প্রতিরোধ কমিটির সদস্য মোঃ সবুজ, বাগমারা উত্তর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সামছুল হক মুন্সী ও সাধারন সম্পাদক মো: নুরুল ইসলাম, বাগমারা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: মনির হোসেন, লালমাই উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ডা: মো: শাহ আলম,সাবেক ছাত্রনেতা হাসান শরীফ মজুমদার, সোলায়নাম, এবং লালমাই প্রেস ক্লাবের সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

খাদ্য সামগ্রী বিতরণের পূর্বে দূর্নীতি প্রতিরোধ কমিটির পক্ষ থেকে সাংবাদিকদের সুরক্ষার জন্য পি পি ই বিতরণ করা হয়।

খাদ্যসামগ্রী বিতরণের সহযোগিতা করেন ঢাকা বিশ্ববিদ্যালয় স্টুডেন্ট এসোসিয়েশন, লালমাই পাবলিক বিশ্ববিদ্যালয় স্টুডেন্ট এসোসিয়েশন ও লালমাই ফেন্ডস সোসাইটি।
দিনব্যাপী ইফতার উপহার সামগ্রী বিতরণ শেষে অধ্যাপক আলমগীর হোসেন অপু বলেন, আমাদের সংগঠনের সভাপতি ডাঃ মোতাহার হোসেন ভূঁইয়া জুয়েল ব্যস্ততার কারণে থাকতে পারেননি তিনি সাংবাদিকসহ যারা এই খাদ্যসামগ্রী বিতরণে সারাদিন অক্লান্ত পরিশ্রম করেছেন, সবাইকে লালমাই উপজেলা দূর্নীতি প্রতিরোধ কমিটির পক্ষ থেকে আন্তরিক কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান। অধ্যাপক অপু বলেন এই মহামারী ঠেকাতে আমরা সবাই যার যার অবস্থান থেকে সহায়তা করলে কোন মানুষ কষ্টে থাকবেনা।
সমাজের বিত্তবানদের দূর্যোগের সময় অসহায় মানুষের পাশে দাঁড়ানোর জন্য আহবান জানান। পাশাপাশি বর্তমান সময়ে কৃষকদের পাশে থেকে ধানকাটায় সহায়তার জন্য পরামর্শ দেন তিনি।

No comments:

Post a Comment