Wednesday 29 April 2020

লালমাইয়ে অসহায় মহিলার ধান কেটে দিলো ছাত্রলীগ : কুমিল্লার সময়



প্রদীপ মজুমদার : কাল বৈশাখীর ছোবল। মাঠ জুড়ে সোনালি ফসলের ঢেউ। পাকা ধানের মধুর ঘ্রাণে মাতোয়ারা হওয়ার পরিবর্তে চিন্তার ভাজ পড়েছে কুমিল্লার লালমাই উপজেলার বাকই উত্তর ইউনিয়নের মোহনপুর গ্রামের কৃষাণী শরবতের নেছার কপালে। করোনা ভাইরাস সংক্রমণের ভয়ে অন্য জেলা থেকে ভ্রমণে নিষেধাজ্ঞা থাকায় শ্রমিক আসেনি। সময় মত ধানগুলো কাটতে না পারলে ক্ষেতের ধান ক্ষেতেই নষ্ট হবে। সংকটের এই দিনগুলোতে ক্ষেতের ধান গোলায় তুলতে না পারলে ছেলে মেয়ে পরিবার পরিজন নিয়ে অর্ধাহারে, অনাহারে দিন কাটাতে হবে, এই চিন্তায় দিশেহারা হয়ে পড়েছিলেন অসহায় কৃষাণী শরবতের নেছা।

আজ বুধবার সকাল থেকে দুপুর পর্যন্ত ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো.মোশারফ হোসেনের নেতৃত্বে প্রায় ১০/১৫ জন ছাত্রলীগ নেতাকর্মী কৃষাণী শরবতের নেছার প্রায় ৩০ শতাংশ জমির ক্ষেতের ধান স্বেচ্ছাশ্রমে কেটে ও মাথায় করে বাড়ি এনে দেন।

অসহায় কৃষাণী শরবতের নেছা বলেন জমির পাকা ধান নিয়ে দুঃশ্চিন্তায় ছিলাম, শ্রমিক পাচ্ছিলাম না। ছাত্রলীগের ছেলেরা এসে আমার ধান কেটে দিয়ে আমার ভাবনা দূর করেছে। এতে আমার ধান কাটার খরচও বেঁচে গেছে। তারা যে আমার উপকার করেছে, আমি তাদের কাছে কৃতজ্ঞ। দোয়া করি, আল্লাহ তায়ালা তাদের মঙ্গল করুক।

বাকই উত্তর ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো.মোশারফ হোসেন বলেন, আমাদের প্রিয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশে মোতাবেক আমরা কৃষাণীর ধান কেটে ঘরে তুলে দিয়েছি। আমাদের এই কার্যক্রম অব্যাহত থাকবে।

No comments:

Post a Comment