Thursday 23 April 2020

অসহায় আত্ন মানবতার সেবায় চিত্রনায়িকা নিঝুম : কুমিল্লার সময়




ইউনিভার্সেল কামালঃ
করোনাভাইরাস প্রতিরোধে অঘোষিত লকডাউনে কর্মহীন হয়ে পড়া শ্রমজীবী ও অসহায় দরিদ্র, মানুষের মাঝে

আসন্ন রমজান উপলক্ষে সামাজিক দুরত্ব বজায় রেখে নিজ গ্রাম ও তার আশেপাশের কিছু পরিবারকে ইফতার সামগ্রী উপহার দিয়েছেন কুমিল্লা জেলার লালমাই উপজেলার চৌকনন্দী গ্রামের মেয়ে চিত্রনায়িকা নিঝুম রুবিনা ।

করোনা ভাইরাসের প্রকোপ বৃদ্ধির কারনে ইতোমধ্যেই কুমিল্লা জেলাকে লকডাউন ঘোষনা করা হয়েছে।এ লকডাউনের কারনে চিত্রনায়িকা নিঝুম রুবিনা বর্তমানে গ্রামের বাড়িতে অবস্থান করছেন। নিজের কর্মস্থলে ফিরতে না পারায় নিজের পরিবার ও এলাকার মানুষের সাথে সময় কাটাচ্ছেন।বাড়িতে বসেই থেকেই অংশ নিচ্ছেন সামাজিক ও মানবিক কাজে ।

এ প্রসঙ্গে নিঝুম বলেন, সামনে রমজান মাস। সেজন্য প্রতি বছরের ন্যায় এ বছরও ইফতার সামগ্রী উপহার হিসেবে দিয়েছে। করোনার কারনে সামাজিক দুরত্ব নিশ্চিত করে নিজ গ্রাম ও পাশের কয়েকটি গ্রামের কিছু পরিবারকে খাদ্য সামগ্রী দিয়েছি।

তিনি জানান, করোনার ভয়াল থাবায় লকডাউনের শুরু থেকেই তার ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ । সেজন্য কর্মীদের জন্যও সহযোগিতার হাত বাড়িয়েছেন তিনি। যারা তার ব্যবসা প্রতিষ্ঠানে কাজ করেন তাদের প্রতিও আমার একটি দায়িত্ব আছে। আমি তাদের বেতন, বোনাস দিচ্ছি। প্রতি মাসে প্রায় আড়াই লাখ টাকা খরচ হচ্ছে। এর বাইরে ঢাকায়ও কিছু মানুষকে সহযোগিতা করার চেষ্টা করেছি।

সমাজের বিত্তবানদের প্রতি আহবান জানিয়ে নিঝুম বলেন, আমি চাই আমার মতো যাদের পক্ষে সম্ভব তারাও এগিয়ে আসবেন। সহযোগিতা করবেন সাধ্যমতো। আমরা সকলে যদি এগিয়ে আসি তাহলে মানুষ অভুক্ত থাকবে না। আপনারা আমার জন্য দোয়া করবেন আমি যেন মানুষের পাশে সবসময় থাকতে পারি।

এ সময় উদ্দীপন বাগমারা’র স্বেচ্ছাসেবক নুরে আলম বাবু, জাহিদ হাসান মুরাদ, হিমেল সহ অনেকে তাকে সহায়তা করেছেন। উদ্দীপন বাগমারা’র পক্ষ থেকে চিত্রনায়িকা নিঝুম কে আন্তরিক ধন্যবাদ এবং কৃতজ্ঞতা জানানো হয়।

উল্লেখ্য, নিঝুম তার ফ্যান ক্লাব ও সামাজিক সংগঠন উদ্দীপন বাগমারা’র মাধ্যমেও বিভিন্ন মানুষকে দীর্ঘদিন থেকে সহায়তা দিয়ে আসছেন।

No comments:

Post a Comment