Thursday 16 April 2020

লালমাইয়ের সৈয়দপুরে ৩৫০ জন পেল খাদ্য উপহার : কুমিল্লার সময়



 
প্রদীপ মজুমদার : কুমিল্লার লালমাই উপজেলার বাগমারা উত্তর ইউনিয়নের ৫নং ওয়ার্ডের সৈয়দপুর গ্রামের ৩৫০ জন অসহায় হতদরিদ্র ও খেটে খাওয়া মানুষ নিরাপদ দূরত্ব বজায় রেখে পেলো খাদ্য সহায়তা। আজ বৃহস্পতিবার দুপুরে ওই গ্রামের ধনাঢ্যদের অর্থায়নে আমেরিকা প্রবাসী মাসুদুল ইসলাম, বাংলাদেশ পুলিশের এডিশনাল এ, আই জি মোঃ শাহজালাল ও শিল্পপতি সুমন আহমেদ, সততা ফার্ণিচারের মোজাম্মেল সহ গ্রামবাসীর উদ্যোগে এই খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। উপজেলা আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক সফিকুর রহমান ক্যাশিয়ার এর পরিচালনায় খাদ্য সামগ্রী বিতরণ অনুষ্ঠান উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার কে এম ইয়াসির আরাফাত। এসময় আরও উপস্থিত ছিলেন লালমাই থানা অফিসার ইনচার্জ মোঃ আইউব, ওই ইউপি চেয়ারম্যান আবুল কাশেম,মেম্বার আবদুল বারেক, মফিজুর রহমান, কামাল, বিল্লাল,খোকন,মোজাম্মেল, কাজী আবুল,রফিক, ও প্রবাসী নুরে আলম প্রমুখ।


করোনা ভাইরাস লকডাউনের কারনে কর্মহীন হয়ে পড়েন নিন্ম আয়ের খেটে খাওয়া মানুষ, পাশাপাশি মধ্যবিত্ত পরিবারের অসুবিধার কথা চিন্তা করে ওই গ্রামের ধনাঢ্য ব্যক্তিদের অর্থায়ন ও গ্রামের স্বচ্ছল পরিবারগুলোর সহায়তায় এই খাদ্য উপহার সামগ্রী বিতরণ করেন। 
খাদ্য উপহার সামগ্রী বিতরণ অনুষ্ঠান উদ্বোধন করে ইউএনও কে এম ইয়াসির আরাফাত বলেন এধরণের ব্যক্তি উদ্যোগে খাদ্য উপহার সামগ্রী দিলে কেউ না খেয়ে থাকতে হবে না। তিনি এই উদ্যোগের প্রশংসা করে বলেন বিত্তবানরা এভাবে এগিয়ে আসলে কোথাও সমস্যা থাকবেনা। তিনি আরও বলেন করোনা ভাইরাসের এই দূর্যোগ মোকাবেলায় আমরা সবাই সরকারি নির্দেশনা মেনে চলবো, কেউ ঘর থেকে বের হবো না। লালমাই থানা অফিসার ইনচার্জ মোঃ আইউব বলেন আপনারা ঘরে থাকুন আমরা আপনাদের পাশে আছি। সকলকে নিরাপদ দূরত্ব বজায় রেখে চলার পরামর্শ দেন। 

গ্রামের যুব সমাজের সার্বিক তত্বাবধানে ওই গ্রামের তিনশত পঞ্চাশ জন মানুষ নিরাপদ দূরত্ব বজায় রেখে ওই খাদ্য উপহার সামগ্রী পেয়ে খুব খুশি হয়েছেন। বিতরণ অনুষ্ঠান শেষে ওই গ্রামের সততা ফার্নিচারের সত্ত্বাধিকারী মোজাম্মেল বলেন যতদিন এই দূর্যোগ থাকবে আমরা অসহায় মানুষের পাশে থাকবো এবং খাদ্য সহায়তা করে যাবো বলে জানান।

No comments:

Post a Comment