Sunday 26 April 2020

লালমাইতে অর্থমন্ত্রীর ব্যক্তিগত ত্রাণ বিতরণ কমিটি গঠন : কুমিল্লার সময়




 
প্রদীপ মজুমদার : করোনাভাইরাসের প্রাদুর্ভাবে দুস্থ, অসহায়, দরিদ্র ও কর্মহীন হয়ে পড়া মানুষের পাশে দাঁড়ানোর জন্য কুমিল্লার লালমাই উপজেলায় অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল এমপির ব্যক্তিগত তহবিল থেকে ত্রাণ বিতরণের লক্ষ্যে কমিটি গঠন করা হয়েছে। গত শনিবার ২৫ এপ্রিল অর্থমন্ত্রীর একান্ত সহকারী সচিব কে এম সিংহ রতনের স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেন। কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আবদুল মমিন মজুমদারকে সমন্বয়ক করে ৫ সদস্য বিশিষ্ট ত্রাণ বিতরণ কমিটি গঠন করা হয়। কমিটির অন্যান্য সদস্যরা হলো উপজেলা আওয়ামী লীগের সহ - সভাপতি আবদুল মতিন চেয়ারম্যান, সদর দক্ষিণ উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক,প্রবাস বাংলা পত্রিকার সম্পাদক ও প্রকাশক অধ্যাপক আলমগীর হোসেন অপু, উপজেলা যুবলীগের আহবায়ক এম এ মোতালেব, যুবলীগ নেতা কাজী কামরুল হাসান ভুট্টো। 

উল্লেখ্য এই কমিটির সমন্বয়ক আবদুল মমিন মজুমদার ও সদস্য অধ্যাপক আলমগীর হোসেন অপু গত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সমন্বয়কারীর দায়িত্ব যথাযথ ভাবে পালন করায় বর্তমানে তাদের সুষ্ঠু ভাবে ত্রাণ বিতরণের দায়িত্ব দেওয়া হয় বলে জানা যায়। 

ত্রাণ বিতরণ কমিটির সমন্বয়ক আবদুল মমিন মজুমদার জানান, অর্থমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী দুস্থ, অসহায়, দরিদ্র ও কর্মহীন হয়ে পড়া মানুষের সঠিক তালিকা প্রণয়ন, স্বাস্থ্যবিধি মেনে জনগণকে সচেতন করা, নিজস্ব অর্থায়নে ত্রাণ কার্যক্রম অব্যাহত রাখা এবং এসব কাজে সার্বিকভাবে সকলকে সহযোগিতা করে মানুষের পাশে দাঁড়ানোর জন্য ত্রাণ বিতরণ  কমিটির পক্ষ থেকে আহবান জানানো হয়েছে।

No comments:

Post a Comment