Thursday 9 April 2020

লালমাইতে ১০ টাকা কেজি দরের চাল আত্মসাতের অভিযোগ : কুমিল্লার সময়





লালমাই প্রতিনিধি : কুমিল্লার লালমাই উপজেলায় সরকারের ‘খাদ্যবান্ধব কর্মসূচি’র ১০ টাকা কেজি দরের চাল হতদরিদ্রদের না দিয়ে ডিলার আত্মসাৎ করে নেওয়ার অভিযোগ উঠেছে।

বৃহস্পতিবার বিকালে উপজেলার বাকই উত্তর ইউনিয়নের কাপাশতলা নিয়োগপ্রাপ্ত ডিলার কবির হোসেনের বিরুদ্ধে চাল আত্মসাৎ এর অভিযোগ এনে হরিশ্চরে মানব বন্ধন করেন ভুক্তভোগী জনসাধারণ।

মানব বন্ধনে ভুক্তভোগীরা বলেন, চাল পেতে তারা ২০১৬ সালের অক্টোবর মাসে কার্ডধারী হিসেবে অন্তর্ভূক্ত হন। ওই মাসেই তারা ডিলারের কাছ থেকে এই চাল সংগ্রহ করেন। এরপর ইউনিয়ন ভাগ হলে নতুন ডিলার হন কবির হোসেন নানা অজুহাত দেখিয়ে তাদের আর চাল দেননি। ডিলার কবির হোসেন হতদরিদ্র কার্ডধারী ব্যক্তিদের চাল না দিয়ে ওই চাল আত্মসাৎ করে মুদি দোকানদারদের কাছে বিক্রি করে দেন। গতবছর চাল চুরিতে ধরা খেয়ে জেলও খেটেছেন ওই ডিলার। এতে স্থানীয় বিপুল সংখ্যক জনগোষ্ঠী ও হরিশ্চর, রাজাপুরের ৩০ জন কার্ড ধারী সরকারের এই সুবিধা থেকে বঞ্চিত হচ্ছেন।

সম্প্রতি করোনা ভাইরাস এর কারনে কর্মহীন অসহায় মানুষগুলো ১০ টাকা দামের চালগুলো না পেয়ে অনাহারে থেকে মানবেতর জীবনযাপন করছেন।

ভুক্তভোগী কার্ড ধারীদের পাশ্ববর্তী নুরপুর এলাকার ডিলার হতে চাল তোলার সুযোগ না দিয়ে প্রতারণার মাধ্যমে দুর এলাকার ডিলার হতে চাল তুলতে বাধ্য করতে এই জালিয়াতি করে বলে জানা যায়।

No comments:

Post a Comment