Tuesday 26 May 2020

লাকসামের মানুষের অন্তরে জায়গা করে নিয়েছেন উপজেলা ভাইস চেয়ারম্যান মহব্বত আলী : কুমিল্লার সময়



প্রদীপ মজুমদার  : করোনা ভাইরাস সংক্রমণের শুরু থেকে সেবা সততা দক্ষতা ও নিজের যোগ্যতা দিয়ে লাকসামের সব মানুষের অন্তরে জায়গা করে নিয়েছেন উপজেলা ভাইস চেয়ারম্যান মহব্বত আলী। সুখে-দুঃখে সবসময় তাকে কাছে পাওয়ায় তিনি এখন সকল শ্রেণি পেশার মানুষের প্রিয়মুখ। লাকসাম পৌরসভা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক  মহব্বত আলী ভাইস চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর থেকে বর্তমান স্হানীয় সরকার ও পল্লী উন্নয়ন সমবায় মন্ত্রী মোঃ তাজুল ইসলামের হাত ধরে ওনারি দিক নির্দেশনায় লাকসামের উন্নয়নের স্বপ্ন দেখতে শুরু করেন। সেই স্বপ্ন ও নির্বাচনী প্রতিশ্রুতি বাস্তবায়নে অবিরাম কাজ করে যাচ্ছেন ; সফলও হচ্ছেন। নভেল করোনা পরিস্থিতি মোকাবেলায় তার ভূমিকা প্রশংসার দাবিদার। উপজেলার সকল স্তরের মানুষের নিকট প্রশংসিত হয়েছে তার গৃহীত পদক্ষেপ।

কর্মী গড়ার কারিগর মহব্বত  বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে অনুপ্রাণিত হয়ে ছাত্র লীগের রাজনীতি শুরু করেন ছাত্রজীবনে। তিনি বর্তমানে  নেতৃত্ব দিচ্ছেন উপজেলা আওয়ামী লীগের, কথা বলেছেন যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও শিক্ষার্থীদের কল্যাণে। সেই থেকেই তার নেতৃত্বের গুনাবলি সবার চোখে পড়ে।

সফল এ নেতা হাল ধরেছেন আওয়ামী লীগের। পৌরসভা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হয়েই দলের ভীত আরও মজবুত করেছেন। তার নেতৃত্বে আওয়ামী লীগ এখন একটি শক্তিশালী সংগঠনে রুপ নিয়েছে।

গত উপজেলা নির্বাচনে আওয়ামী লীগ নেতা মহব্বত   প্রাথী হয়ে বিনা প্রতিদ্বন্দ্বিতায় উপজেলা ভাইস  চেয়ারম্যান নির্বাচিত হন। তিনি নির্বাচিত হওয়ার পর পাল্টে যায় লাকসামের চিত্র। ব্যাপক উন্নয়ন কর্মকান্ডের অংশীদার হন তিনি। মানবতার কল্যাণে সবার পাশে দাঁড়ান। জনপ্রতিনিধি হিসাবে তিনি দলমত না ভেবে সবাইকে সমান চোখে দেখেন। কাউকে হয়রানি করেছেন এমন কোনো নজির নেই। উপজেলার ৭টি উইনিয়ন ও একটি পৌরসভার  উন্নয়ন কর্মকান্ডের তদারকি, জনগণের কল্যাণে সরকারি সকল সুবিধা ও সেবা পৌঁছাতে কাজ করে যাচ্ছেন।

জনবান্ধব এ জনপ্রতিনিধি প্রতিদিন সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত মানব কল্যাণে কাজ করেন। নিজ কার্যালয়ে বসে মানুষের সঙ্গে মতবিনিময় করেন, অভাব-অভিযোগের কথা শুনেন, সমাধানের চেষ্টা করেন। অন্যদিকে, দলীয় রাজনৈতিক কর্মকান্ডেও তিনি অনন্য ভূমিকা রেখে আসছেন।

লাকসামের জনগণ বলছেন, মহব্বত আলী উপজেলা ভাইস চেয়ারম্যান নির্বাচন হওয়ার পর প্রত্যাশার চেয়ে প্রাপ্তি বেশি। পর-আপন না ভেবে সবাইকে সমান চোখে দেখছেন। অল্প দিনেই আস্থা-বিশ্বাস অর্জন করে সবার মনে জায়গা করে নিয়েছেন। মামলা-হামলা মুক্ত লাকসাম উপহার দিয়েছেন। প্রশাসনের সঙ্গে সমন্বয় করে এলাকার উন্নয়নে কাজ করে যাচ্ছেন।
লাকসাম উপজেলার সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারীরাও উপজেলা ভাইস চেয়ারম্যান মহব্বত আলীর কর্মকান্ডে সন্তোষ প্রকাশ করেন এবং তার সফলতা কামনা করেন।

লাকসাম উপজেলা চেয়ারম্যান এড. মোঃ ইউনুস বলেন, মহব্বত আলী নির্বাচিত হওয়ার পর উপজেলার সর্বত্র কাজ করে যাচ্ছেন। কৃষক জেলে শ্রমিকসহ নানান পেশার মানুষের সুখ-দুঃখে পাশে দাড়াচ্ছেন। তাঁর দ্বারা একজনও ক্ষতিগ্রস্ত হয়েছেন এমন কথা কেউ বলতে পারবে না। অনিয়ম রোধে কঠিন ভূমিকা রাখছেন। উপজেলা চেয়ারম্যানদের সঙ্গে নিয়ে লাকসামের উন্নয়নে কাজ করছেন।

লাকসামের উপজেলা ভাইস চেয়ারম্যান মহব্বত আলী  বলেন, স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরেই উন্নয়ন-অগ্রগতিতে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। মাননীয় স্হানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মোঃ তাজুল ইসলাম এর নির্দেশনায় আধুনিক লাকসাম উন্নয়নের সহযোগী হয়ে কাজ করে যাচ্ছি। এই জনপদের মানুষের কাছে আমি কৃতজ্ঞ; তাদের প্রত্যাশা পুরণে পাশে থেকে সেবা দিয়ে যেতে চাই।

No comments:

Post a Comment