Thursday 21 May 2020

শতাধিক যুবককে ঈদ উপহার পাঞ্জাবি দিলেন রিপন ষ্টীলের আবুল বাশার : কুমিল্লার সময়





প্রদীপ মজুমদার :
শতাধিক যুবককে ঈদ উপহার পাঞ্জাবি দিলেন রিপন ষ্টীলের স্বত্বাধিকারী আবুল বাশার। গতকাল ২০ নভেম্বর   বিকালে বাগমারা উত্তর ইউনিয়নের মনোহরপুর গ্রামে নিজ বাড়ীতে যুবকদের হাতে তুলে দেন ঈদের বিশেষ উপহার পাঞ্জাবি। 
পাঞ্জাবি বিতরণ উদ্বোধন করেন সদর দক্ষিণ উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও গত একাদশ জাতীয় সংসদ নির্বাচনের কুমিল্লা - ১০ নির্বাচনী এলাকার মাননীয় অর্থমন্ত্রীর সমন্বয়ক অধ্যাপক আলমগীর হোসেন অপু। 
এসময় উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা আবুল কাশেম, বিশিষ্ট হোমিও চিকিৎসক ডা.এম এস আলম, স্হানীয় ইউপি সদস্য বজলুর রহমান, হাসান শরীফ মজুমদার প্রমুখ। 
  
আবুল বাশার বিশিষ্ট ব্যবসায়ী রিপন ষ্টীল ফার্নিচারের স্বত্বাধিকারী ও লালমাই উপজেলার বাগমারা উত্তর ইউনিয়নের ৪নং মনোহরপুর ওয়ার্ডের আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। গরিব আর অসহায় মানুষের তিনি বন্ধু। কষ্টের কথা শুনলেই তিনি বাড়িয়ে দেন সহযোগিতার হাত।

তার কাছে কিছু চেয়ে খালি হাতে ফিরে যান না কেউ। যথাসাধ্য চেষ্টা করেন তিনি। গত ১০ বছর থেকেই একাজটি নীরবে করে যাচ্ছেন আবুল বাশার ।

করোনা দুর্যোগে আবুল বাশার আরও বেশি এলাকার মানুষের পাশে দাঁড়িয়েছেন। মার্চ মাস থেকে গরিব ও কর্মহীন হয়ে পড়া মানুষদের খাদ্য সামগ্রী বিতরণ করে যাচ্ছেন এলাকার গরিব ও নিঃস্ব মানুষের মাঝে।  সাধারণ মানুষের ঘরে ঘরে পৌঁছে দিয়েছেন এসব খাদ্য সামগ্রী। 

পাঞ্জাবি উপহার বিতরণ উদ্বোধন করে অধ্যাপক আলমগীর হোসেন অপু বলেন, এলাকার মানুষের বিপদে পাশে থাকেন আবুল বাশার । এর পূর্বেও তিনি করোনা দুর্যোগে কর্মহীন হয়ে পড়া মানুষের মাঝে খাদ্য সামগ্রী বাড়ি বাড়ি পৌঁছে দিয়েছেন। তিনি আরও বলেন  যুব সমাজের মাঝে পাঞ্জাবি বিতরণ তার এই ব্যতিক্রমী উদ্যোগকে স্বাগত জানাই। তিনি এলাকার যুব সমাজের খোঁজ খবর নেন। এবং তাদের যেকোন সমস্যায় পাশে থাকবেন বলে আশ্বস্ত করেন। 

আবুল বাশার বলেন, আমি চিন্তা করেছি ঈদে যুবকেরা পাঞ্জাবি কিনতে বাজারে যাবে সেখান থেকে যেকেউ করোনা আক্রান্ত হতে পারে সে চিন্তা থেকে ও আমার গ্রামকে সুরক্ষার কথা চিন্তা করে আজকের আয়োজন। তাছাড়া এলাকার গরিব মানুষ কাজ না থাকার কারণে সমস্যায় রয়েছেন। তাদের পাশে দাঁড়ানো আমাদের সকলের উচিত। এ বিবেচনাতেই আমি তাদের সহযোগিতা করেছি। আমি অতীতেও অসহায় গরিব মানুষের পাশে ছিলাম, আগামীতেও থাকব। আমি এলাকার মানুষের সুখ-দুঃখ আর বিপদের সাথী হিসেবেই আমরণ থাকতে চাই। তিনি সকলের নিকট দোয়া চেয়ে বলেন আপনারা দোয়া করবেন আল্লাহ পাক রব্বুল আলামীন যেন আমাকে আরও বেশি দান করার তৌফিক দেন।

No comments:

Post a Comment