Saturday 2 May 2020

লালমাইয়ে কৃষকের ধান কেটে বাড়ি পৌছে দিল বাকই উত্তর ছাত্রলীগ : কুমিল্লার সময়




লালমাই প্রতিনিধি : করোনা ভাইরাসের লকডাউনের কারণে সমগ্র দেশে দেখা দিয়েছে ধান কাটার শ্রমিক সংকট। 
মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে স্বেচ্ছাশ্রমে সাধারণ কৃষকের পাশে দাঁড়িয়েছে কুমিল্লার লালমাই  উপজেলার বাকই উত্তর ইউনিয়ন ছাত্রলীগ।
গত ২৫ এপ্রিল শনিবার সকাল থেকে বাকই উত্তর ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি শাহপরান সওদাগর ও সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন সুমনের নেতৃত্বে প্রায় অর্ধশতাধিক তরুণ ধাপে ধাপে ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডে ধান কেটে বাড়ী পৌঁছে দেওয়ার ব্যাবস্হা করেছেন।
গত ২৫ এপ্রিল থেকে কাপাশতলা ওয়ার্ডের কৃষক সিরাজুল ইসলামের ৬০ শতক,মোহনপুর ওয়ার্ডের কৃষাণী শরবতের নেছার ৩০ শতক,নূরপুর ওয়ার্ডের কৃষক খোরশেদ আলমের ৩০ শতক ধান কেটে বাড়িতে পৌছে দেওয়ার ব্যাবস্হা করেছেন। তাদের এই সেচ্ছাসেবী কাজ এখনো চলমান রয়েছে। গতকাল শনিবার (২ মে ) ৩০ শতক ধান কেটেছেন। আগামীকাল ও ধান কাটবেন বলে জানান বাকই উত্তর ইউপির ছাত্রলীগের সভাপতি শাহপরান সওদাগর। ছাত্রলীগ নেতাকর্মীদের এমন মানবিক কাজ এলাকায় বেশ প্রশংসিত হয়েছে।
বাকই উত্তর ইউপি ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন বলেন, আমরা গরীব ও অসহায়দের ধান কেটে দিচ্ছি যা এখনো চলমান। কারো ধান কাটার প্রয়োজন হলে আমাদের সাথে যোগাযোগ করলে আমরা সর্বোচ্চ সহযোগীতা করবো।
এ কাজের জন্য কোনো ধরনের পারিশ্রমিক গ্রহণ করেননি তারা। বিনা পারিশ্রমিকে প্রায় অর্ধশত তরুণ ধান কাটার কাজে অংশগ্রহণ করেন।
বাকই উত্তর ইউনিয়নে গরীব অসহায় কৃষক যদি শ্রমিকের অভাবে ধান কাটতে না পারে তাহলে তাদের পাশে দাড়াবে বাকই উত্তর ছাত্রলীগ।০১৮২১১৮১৯২৮,০১৮৩১১৪৬৩৩১ নাম্বার গুলোতে ফোন করে বাকই উত্তর ছাত্রলীগের সাথে যোগাযোগ করা যাবে। ধান কাটার মধ্যে সহযোগীতা করেছে বাকই উঃ ইউনিয়ন ছাত্রলীগের সহ সভাপতি শাহআলম, যুগ্ম সাধারণ সম্পাদক শামীম আহমেদ, সবুজ সিংহ, ছাত্রলীগ নেতা সোহাগ বড়ুয়া,রবিউল হোসেন,রাজন আহমেদ,কামাল হোসেন,কামরুল হাসান সবুজ,শামীম,সাকিব সহ আরো অনেকে।।

No comments:

Post a Comment