Wednesday 6 May 2020

অর্থমন্ত্রীর ত্রাণ বিতরণ : কুমিল্লার সময়






প্রদীপ মজুমদার : অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল এমপি তার নিজ নির্বাচনী এলাকা (কুমিল্ল-১০) সদর দক্ষিণ, লালমাই, নাঙ্গলকোট উপজেলায় নিরাপদ দূরত্ব বজায় রেখে লালমাই উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ের সামনে মন্ত্রীর নিজস্ব অর্থায়নে ১০ হাজার হতদরিদ্র, অসহায় পরিবারের  মাঝে ত্রাণ বিতরণ উদ্বোধন করেন কুমিল্লা জেলার জেলা প্রশাসক আবুল ফজম মীর ও পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম বিপিএম পিপিএম বার। 

আজ ৬ মে বুধবার লালমাই উপজেলায় ৩ হাজার পরিবারে ও বৃহস্পতিবার নাঙ্গলকোট উপজেলায় ৪ হাজার পরিবারে, শুক্রবার সদর দক্ষিণ উপজেলায় ৩ হাজার পরিবারে এই ত্রাণ বিতরন করা হবে। 

জেলা প্রশাসক আবুল ফজল মীর বলেন এই ক্রান্তিকাল আমাদের কাছে নতুন না। আগেও আমাদের দেশে বিভিন্ন দুর্যোগ দেখা দিয়েছে। সেসব মোকাবিলা করেই বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। করোনাভাইরাসকে মোকাবেলা করেই আমাদের টিকে থাকতে হবে। 

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৩১ দফা নির্দেশনায় এই মহামারি থেকে আত্মরক্ষার জন্য সব ব্যবস্থা রয়েছে। তবে দায়সারাভাবে না করে সবাইকে শতভাগ স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

উপজেলা আওয়ামী লীগ সভাপতি আবদুল হামিদ বলেন করোনা ভাইরাস সংক্রমণের প্রারম্ভ হতে আমরা অসহায় মানুষের পাশে আছি আগামীদিনে ও থাকবো। 

অর্থমন্ত্রীর একান্ত সহকারী সচিব কে এম সিংহ রতন বলেন মাননীয় মন্ত্রী শত ব্যস্ততার মাঝেও এলাকার মানুষের খোঁজ খবর নিচ্ছেন। এযাত্রায় আমরা ওনার নির্দেশনায় নির্বাচনী এলাকায় তিন উপজেলায় ১০ হাজার অসহায় কর্মহীন পরিবারকে খাদ্য সহায়তা দেবো। এই খাদ্য সহায়তা অব্যাহত থাকবে। 

ত্রাণ বিতরণ কমিটির আহবায়ক অধ্যক্ষ আবদুল মমিন মজুমদার বলেন আমরা মন্ত্রী মহোদয়ের নির্দেশে  উপজেলার প্রতিটি গ্রামে অসহায় মানুষের তালিকা তৈরি করে আজ ত্রাণ বিতরণ করছি। এই এলাকার একটি মানুষও না খেয়ে থাকবেনা। 

ত্রাণ বিতরণ কমিটির সদস্য অধ্যাপক আলমগীর হোসেন অপু বলেন বিশ্বসেরা অর্থমন্ত্রীর নির্দেশে খাদ্য উপহার সামগ্রী বিতরণ করা হচ্ছে। এখানকার আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ, ছাত্রলীগ মাঠে আছে। আমার বিশ্বাস যেকোনো সমস্যা সমাধানে সবাই এক হয়ে কাজ করবে। 

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আব্দুল মালেক বিকম, ইউএনও কে এম ইয়াসির আরাফাত, সহকারী পুলিশ সুপার প্রশান্ত পাল, অফিসার ইনচার্জ মোঃ আইউব, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবদুল হামিদ, অর্থমন্ত্রীর একান্ত সহকারী সচিব কে এম সিংহ রতন, ত্রাণ বিতরণ কমিটির আহবায়ক অধ্যক্ষ আবদুল মমিন মজুমদার, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আমিনুল হক আমিন, সদর দক্ষিণ উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক অধ্যাপক আলমগীর হোসেন অপু, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক চেয়ারম্যান আবুল কাশেম,  ত্রাণ বিতরণ কমিটির সদস্য সচিব কামরুল হাসান শাহিন, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আয়াতুল্লাহ, আবদুল মালেক,দপ্তর সম্পাদক কাজী মেহেদী হাসান বাপ্পী, শ্রম বিষয়ক সম্পাদক সফিকুর রহমান, রফিকুল ইসলাম ভেলু, ত্রাণ বিতরণ কমিটির সদস্য এমদাদুল হক মজুমদার, উপূজেলা যুবলীগের আহবায়ক মোতালেব হোসেন,যুবলীগ নেতা কামরুল হাসান ভুট্টো,  উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি সাইফুদ্দিন পাপ্পু, স্বেচ্ছাসেবক লীগ নেতা আক্তার পারভেজ, ছাত্রলীগ নেতা হান্নান মিয়াজী লালমাই প্রেস ক্লাবের সাংবাদিক নেতৃবৃন্দ প্রমুখ।

No comments:

Post a Comment