Saturday 30 May 2020

মানবতাবাদী স্বেচ্ছাসেবী সংগঠন 'আশার আলো' এর কার্যনির্বাহী কমিটি ঘোষিত: কুমিল্লার সময়


প্রদীপ মজুমদার :  কুমিল্লার লালমাই উপজেলার পেরুল উত্তর ইউনিয়নে মানব কল্যাণে কাজ করা মানবতাবাদী স্বেচ্ছাসেবী সংগঠন আশার আলো এর নব কার্যনির্বাহী কমিটি ঘোষণা করা হয়েছে।মানবতার সেবার ব্রত নিয়ে চলতে শুরু করা এই সংগঠনের মোঃ হুমায়ুন কবির মজুমদারকে সভাপতি ও মোঃ অহিদুর রহমান মাছুমকে সাধারণ সম্পাদক, মোঃ আরিফুল হোসেন সৈকতকে সাংগঠনিক সম্পাদক করে ৩৮ সদস্য বিশিষ্ট কার্যনির্বাহী পরিষদ গত ২৯.০৫.২০২০ ইং শুক্রবার আটিটি আই এইচ দাখিল মাদ্রাসার একটি কক্ষে সকলের উপস্থিতিতে দুই বছরের জন্য কমিটি ঘোষনা করা হয়।

কার্যকরী পরিষদে রয়েছেন যথাক্রমে ১/মোঃ হুমায়ুন কবির মজুমদার -সভাপতি ২/আবু জাফর মোঃ সালেহ -সিনিয়র সহ-সভাপতি ৩/মোঃ নুর- ই আলম (আলমগীর)-সহ-সভাপতি ৪/কৌশিক আহম্মেদ -সহ- সভাপতি ৫/ মোঃ শহিদুল ইসলাম -সহ- সভাপতি ৬/মোঃ অহিদুর রহমান মাছুম -সাধারণ সম্পাদক, ৭/ মাও. মোঃ রবিউল হোসেন সহ সাধারণ সম্পাদক, ৮/মোঃ আরিফুল ইসলাম সৈকত -সাংগঠনিক সম্পাদক ৯/ সাব্বির আহম্মেদ সানি - সাংগঠনিক সম্পাদক(২) ১০/মাষ্টার মোঃ শাহজাহান - শিক্ষা বিষয়ক সম্পাদক, ১১/মোঃ মহি উদ্দীন - অর্থ বিষয়ক সম্পাদক ১২/মোঃ সোলায়মান কবির খোকন- প্রবাসী কল্যাণ সম্পাদক, ১৩/মাষ্টার মাধব চন্দ্র বণিক – স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক, ১৪/রিপন বৈষ্ণব - ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক, ১৫/ইঞ্জি. মোঃ জিয়া উদ্দীন ফারুক - বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ১৬/মাষ্টার দীপঙ্কর দাস - পরিবেশ বিষয়ক সম্পাদক, ১৭/ মোঃ ফারহান উদ্দীন মিয়াজি– ক্রীড়া ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক, ১৮/ইকবাল হোসেন - প্রচার ও প্রকাশনা সম্পাদক, ১৯/মাও. বিল্লাল হোসেন - ধর্ম বিষয়ক সম্পাদক, ২০/ মোঃ ফারুক আহাম্মেদ - শ্রম বিষয়ক সম্পাদক।
সন্মানিত সদস্য : ২১/ মাষ্টার সুমন সাহা,২২/মাষ্টার হুমায়ুন কবির, ২৩/মাষ্টার শহিদুল ইসলাম, ২৪/ মোঃ মহিন উদ্দীন,২৫/ মোঃ শাখওয়াত হোসেন সোহাগ,২৬/মোঃ খোরশেদ আলম, ২৭/মোঃ ইকবাল হোসেন জনি,২৮/মোঃ মাজহার উদ্দিন লিপু,২৯/ মোঃ মাহবুবুল আলম,৩০/মোঃ জাকির হোসেন, ৩১/মোঃ আবুল কালাম, ৩২/মোঃ শাহেদুল হক বাচ্চু, ৩৩/মোঃ মাসুদ করিম,৩৪/মোঃ নজরুল ইসলাম, ৩৫/মোঃ সিদ্দিকুর রহমান ভেন্ডার, ৩৬/মোঃ মাসুম বিল্লাহ, ৩৭/মোঃ জহিরুল ইসলাম জুয়েল, ৩৮/মোঃ আক্তারুজ্জামান রুবেল।

মানুষ মানুষের জন্য,জীবন জীবনের জন্য আর মানবতা হোক সকলের জন্য!মানবতার এই বাণীকে সার্থক করার উদ্দেশ্যে মানবিক মূল্যবোধ সম্পন্ন শান্তিকামী কিছু তরুনদের অক্লান্ত পরিশ্রমের ফসল এই ;আশার আলো সংগঠন ।২০১৯ সালের ১লা ডিসেম্বর প্রতিষ্ঠার পর থেকে আজ অবধি পর্যন্ত সকল ধরণের মানবিক কর্মকান্ডে যথাসাধ্য আত্ম নিয়োগ করে চলেছে। এই সংগঠনের সদস্য রা।সম্প্রতি সম্পাদিত কিছু কর্মকান্ডের মধ্য কিছু উল্লেখযোগ্য কর্মকান্ড হল–করোনা মহামারী পরিস্থিতি মোকাবেলায় সচেতনতা বৃদ্ধি, মাক্স বিতরণ,জীবাণুনাশক ছিটানো, অসহায় কর্মহীন মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ ঈদুল ফিতরে ঈদ উপহার খাদ্য বিতরণ, বিনামূল্যে শিক্ষা সামগ্রী বিতরণ কর্মসূচি ইত্যাদি।

সংগঠনের লক্ষ্য ও উদ্দেশ্য সম্পর্কে জানতে চাইলে সংগঠনের সভাপতি হুমায়ুন কবির মজুমদার বলেন-মানুষ এবং মানবতা একটি অপরটিকে ছাড়া অপরিপূর্ণ।মানুষ হয়ে যদি কারো মানবতা না থাকে, তবে সে মনুষ্যত্বের মূল্য নেই।সবার উপরে মানুষ সত্য।এর চেয়ে বড় সত্য আর কিছু নেই।আর এই মানুষদের জন্য কিছু করতে পারাতে চরম পুলকিত হই।আমাদের প্রত্যেক এর সামর্থ্য আছে,নিজ নিজ অবস্থান থেকে মানুষের জন্য কিছু করার।এই সংগঠনের মাধ্যমেও আমরা চাইছি অসহায় বিপন্ন মানুষদের পাশা দাঁড়াতে।মানুষের জন্য কিছু করতে।ব্যবসা কিংবা বানিজ্য নয়,মানবতার সেবাই আমাদের একমাত্র লক্ষ্য। আসুন,আমরা সকলে মানবতার সেবায় নিয়োজিত হই,নিজেকে যথার্থ মানুষ হিসেবে গড়ে তুলি।

এসময় সংগঠনের সাধারণ সম্পাদক অহিদুর রহমান মাছুম বলেন মানব সেবায় কাজ করার লক্ষ্যে আমরা উদীয়মান যুবক ও তরুণদের সমন্বয়ে একটি কমিটি ঘোষণা করেছি। আশা করি এই কমিটি সামাজিক কর্মকাণ্ডে অবদান রাখবে। তিনি কার্যকরী পরিষদের নেতৃবৃন্দ আশার আলো এর সুদুর যাত্রা কামনা করেন এবং সংগঠনের অগ্রযাত্রায় জাতি,ধর্ম নির্বিশেষ সকলের সহযোগীতা ও দোয়া কামনা করেন।

No comments:

Post a Comment