Saturday 23 May 2020

মকবুল হোসেন ফাউন্ডেশনের ঈদ উপহার বস্ত্র ও অর্থ বিতরণ : কুমিল্লার সময়




প্রদীপ মজুমদার :  মানব কল্যাণে নিবেদিত গরীব অসহায়দের ঈদ উপহার বস্ত্র ও অর্থ সহায়তা নিয়ে মানুষের পাশে দাঁড়িয়েছে সামাজিক সংগঠন ‘মকবুল হোসেন ফাউন্ডেশন’। আজ ২৩মে  সকালে কুমিল্লার লালমাই উপজেলার বাগমারা উত্তর ইউনিয়নের মেহেরকুল দৌলতপুরে সামাজিক দুরত্ব বজায় রেখে সংগঠনটি নিজ গ্রামে  ৫০ টি পরিবারকে বস্ত্র ও ৩০ টি পরিবারের মাঝে অর্থ বিতরণ করেন।  


শিক্ষা বিস্তারে অবদান রাখার অঙ্গীকার নিয়ে কাজ করা সংগঠনটি গত ৫ মে ওই গ্রামের অসহায় মানুষের মাঝে খাদ্য উপহার সামগ্রী বিতরণ করেন। সম্পূর্ণ নিজেদের অর্থায়নে এটি তাদের করোনা কালীন দ্বিতীয় সহায়তা। সামাজিক অবদান রাখার জন্য সংগঠনটি ইতিমধ্যে বেশ কিছু কর্মসূচি হাতে নিয়েছে। এর মধ্যে গরীব অসহায় ছাত্রদের সহায়তা প্রদান। মেধাবী যারা অর্থের অভাবে শিক্ষা ব্যাহত হবে তাদের সহায়তা প্রদান। বাল্যবিবাহ রোধ সহ চিকিৎসা সহায়তা প্রদানে কাজ করবে সংগঠনটি।

সংগঠনটির আহবায়ক লালমাই উপজেলা আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য ও খোশবাজ কলেজের  সহকারী অধ্যাপক নুরুল ইসলাম, সদস্য - নারায়ণগঞ্জ সরকারি হাসপাতালের প্রশাসনিক কর্মকর্তা মো : তাজুল ইসলাম, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের প্রশাসনিক কর্মকর্তা মোঃ হেলালুল ইসলাম, দৌলতপুর উচ্চ বিদ্যালয়ে কর্মরত মোঃ মজিবুর রহমান, কচুয়া বঙ্গবন্ধু সরকারি ডিগ্রি কলেজের প্রভাষক মোঃ তারেকুল ইসলাম নিজেদের অর্থায়নে তাদের পিতার নামে প্রতিষ্ঠা করেন মকবুল হোসেন ফাউন্ডেশন। মরহুম মকবুল হোসেন একজন রাজনৈতিক ও সামাজিক ব্যক্তিত্বের মানুষ ছিলেন। মানব সেবায় তার অনেক অবদান চিরস্মরণীয় হয়ে আছে। 

বস্ত্র ও অর্থ বিতরণের সময় উপস্থিত ছিলেন মরহুম অধ্যক্ষ আবুল কালাম মজুমদারের ভ্রাতুষ্পুত্র লালমাই প্রেস ক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক ও দৌলতপুর উচ্চ বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি মোঃএমদাদুল হক মজুমদার,স্হানীয় মেম্বার আবদুল ওহাব, দৌলতপুর উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য খোরশেদ আলম মজুমদার, মজিবুর রহমান প্রমুখ। 

এমদাদুল হক মজুমদার বলেন মরহুম মকবুল হোসেন ফাউন্ডেশন সামাজিক কর্মকাণ্ডে এগিয়ে আসছে তাদেরকে ধন্যবাদ জানাই। পাশাপাশি আপনারা যারা আছেন তাদেরও এই সংগঠনের কথাগুলো মেনে চলতে হবে।মকবুল হোসেন ফাউন্ডেশনকে আবারও ধন্যবাদ তারা অসহায় মানুষের পাশে এসে দাড়িয়েছে। তিনি বলেন এই ফাউন্ডেশনের সফলতা কামনা করি সংগঠনের যে কোন কাজে সহযোগিতার প্রয়োজন হলে আমরা পাশে থাকবো ।   

সংগঠনের আহবায়ক সহযোগী অধ্যাপক নুরুল ইসলাম উপস্থিত সকলকে তাদের এই ভালো কাজগুলোর পাশে থাকার আহবান জানান। শিক্ষার আলোয় আলোকিত করতে তারা কাজ করছেন। তিনি মরহুম অধ্যক্ষ আবুল কালাম মজুমদারের উদ্বৃতি দিয়ে বলেন তিনি এই অঞ্চলে শিক্ষা সহ সকল ভালো কিছুর পথ প্রদর্শক। ওনার দেখানো পথ ধরে আমরা চলতে চাই।

মরহুম মকবুল হোসেন ফাউন্ডেশনের সদস্য প্রভাষক মোঃ তারেকুল ইসলাম বলেন, শিক্ষা সহ সামাজিক সকল অসংগতি দুর করার লক্ষ্যে কাজ করবো। আপনারা সকলে এ যুদ্ধে আমাদের পাশে থাকবেন। সকলকে ঈদের অফুরন্ত শুভেচ্ছা সবাই ভালো থাকবেন। সরকারের নির্দেশনা মেনে চলবেন।

No comments:

Post a Comment