Saturday 9 May 2020

লালমাই শিশু ও নার্স করোনা রোগী শনাক্ত, বাড়ী লকডাউন : কুমিল্লার সময়





প্রদীপ মজুমদার /নাসির উদ্দিন : 
কুমিল্লার লালমাইতে করোনা ভাইরাসে এই প্রথম দুইজন রোগী শনাক্ত হয়েছে বাড়ী লকডাউন করেছে উপজেলা প্রশাসন। দেশে করোনা আক্রমণের দীর্ঘ দুই মাস পর আক্রান্ত হলো লালমাইতে । গত ০৭ মে,২০২০ তারিখে লালমাই উপজেলা থেকে সংগ্রহীত দুই (০২)টি নমুনা পরীক্ষার ফলাফলে গতকাল ৯মে শনিবার তাদের শরীরে কোভিড-১৯ ধরা পরে। বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ জয়াশীষ রায়।  


আক্রান্তদের মধ্যে ০২ মাস বয়সী শিশু ও একজন স্বাস্থ্যকর্মী রয়েছেন। আক্রান্ত শিশু নাম 'লামিয়া'। সে উপজেলার ভুলইন উত্তর ইউনিয়নের ০৭ নং ওয়ার্ডের কিসমত চলুন্ডা গ্রামের আমানের মেয়ে। আক্রান্ত শিশুটিকে স্বাস্থ্যবিভাগের নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়েছে । তার পরিবার সহ আশেপাশের তিনটি পরিবারকে লকডাউন করা হয়েছে।পাশাপাশি লকডাউন করা পরিবারের সদস্যদের পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হয়েছে। আক্রান্ত পরিবারকে প্রধানমন্ত্রী প্রদত্ত সরকারি খাদ্য উপহার,শিশু খাদ্য ও সুরক্ষা সামগ্রী উপজেলা প্রশাসন থেকে প্রদান করা হয়েছে।

অন্যদিকে,বাগমারা ২০ শয্যা হাসপাতালের সিনিয়র স্টাফ নার্স ফেরদৌসী বেগম (৪০) করোনায় আক্রান্ত হয়েছেন। তিনি বর্তমানে কুমিল্লায় অবস্থান করছেন।তার পরিবারেরও সকল সদস্যের নমুনা সংগ্রহ করা হয়েছে এবং বাসা লকডাউন করে দেয়া হয়েছে।

এদিকে আতংকিত না হয়ে স্বাস্থ্যবিধি ও সরকারি নির্দেশনা মেনে চলার জন্য আহবান জানান উপজেলা নির্বাহী কর্মকর্তা কে.এম.ইয়াসির আরাফাত।

No comments:

Post a Comment