Thursday 7 May 2020

লালমাইয়ে বাগমারা উত্তর ইউপিতে বয়স্ক ও প্রতিবন্ধী ভাতা বিতরণ : কুমিল্লার সময়





প্রদীপ মজুমদার : করোনা ঝুঁকির মধ্যে সামাজিক নিরাপত্তা রক্ষা করে বয়স্ক ভাতা ও প্রতিবন্ধী ভাতা আজ বৃহস্পতিবার কুমিল্লার লালমাই উপজেলার বাগমারা উত্তর ইউনিয়নে বিতরণ করা হয়।

বৈশ্বিক করোনা মহামারীতে সবকিছু যখন লকডাউনের আওতায় তখন লালমাই উপজেলার বাগমারা উত্তর ইউনিয়ন চেয়ারম্যান আবুল কাশেম ও উপজেলা সমাজসেবা অফিস মানুষের দুঃখ দুর্দশা লাঘবের জন্য বিশেষ ভাবে কাজ করে যাচ্ছেন।

ইউনিয়নের ৬০৪ জন বয়স্ক প্রতিজনকে ৬ হাজার টাকা ও ১৪৪ জন প্রতিবন্ধী প্রতিজনকে ৯ হাজার টাকা (জুলাই ২০১৯ হতে জুন ২০২০) ১বছরের  ভাতা প্রদান করা হয়।


ভাতা প্রদানের প্রারম্ভে ইউনিয়নের চেয়ারম্যান আবুল কাশেম বলেন মাহে রমজানের মাসে আজ এখানে যারা কষ্ট করে উপস্থিত হয়েছেন তারা সকলে মাহে রমজানের শুভেচ্ছা নিবেন। সরকার এই দূর্যোগের মধ্যেও হাজারো সীমাবদ্ধতা থাকার পরেও মাননীয় প্রধানমন্ত্রী মানুষের দুঃখ দূর্দশা লাগবে নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন। আপনাদের অভাব অভিযোগ করোনা মহামারী ও রমজানে কথা ভেবে এক বছরের ভাতা এক সাথে দিচ্ছেন। আপনারা সবাই প্রধানমন্ত্রীর জন্য দোয়া করবেন। এই এলাকার মাটি ও মানুষের নেতা মাননীয় অর্থমন্ত্রীর জন্য দোয়া করবেন। তিনি সব সময় আপনাদের খোঁজ খবর নেন। কখনো তিনি বয়স্ক ভাতা ও প্রতিবন্ধী ভাতা নিয়ে রাজনীতি করেন নাই। যিনি প্রাপ্য ঠিক যেন তিনি পান সেই ভাবে দিক নির্দেশনা দেন। 

চেয়ারম্যান আবুল কাশেম অগ্রণী ব্যাংক কর্মকর্তাদেরও ধন্যবাদ জানান। 

এসময় উপস্থিত ছিলেন ইউনিয়ন সচিব বিষ্ণু আচার্য্য, উপজেলা ছাত্রলীগ নেতা আরিফুর রহমান রাব্বি, ইউনিয়ন সমাজ কর্মী রিতা রায় প্রমুখ। 

No comments:

Post a Comment