Tuesday 19 May 2020

লাকসামে করোনা দূর্যোগে মানব কল্যাণে কাজ করছেন অ্যাড. রফিকুল ইসলাম হিরা : কুমিল্লার সময়





লাকসাম প্রতিনিধি : কুমিল্লার লাকসামে করোনা দূর্যোগে মানুষের পাশে রয়েছেন সাংবাদিক নেতা ও রাজনৈতিক ব্যক্তিত্ব অ্যাডভোকেট রফিকুল ইসলাম হিরা। করোনা যোদ্ধা হিসেবে তিনি স্থানীয় প্রশাসন ও জনপ্রতিনিধিদের পাশাপাশি নিরলস কাজ করে যাচ্ছেন। তার এমন মানবিকতা স্থানীয়দের মধ্যে ব্যাপক প্রশংসিত হচ্ছে।
এক সময়ের তুখোড় ছাত্রনেতা অ্যাড.রফিকুল ইসলাম হিরা ছাত্রাবস্থায় মানুষের বিপদে এগিয়ে যেতেন। ছাত্র ছাত্রীদের পক্ষে কথা বলতে গিয়ে অনেক সময় নির্যাতিত হয়েছেন তিনি। তৎকালীন ছাত্রলীগের দুরবস্থায় ছাত্রলীগকে সুসংগঠিত করতে তার অবদান চিরস্মরণীয়। তখনকার সময়ে ছাত্রলীগের পক্ষে কথা বলার বলিষ্ঠ কন্ঠের মাঝে তিনিও একজন। আজ যারা ক্ষমতার সাধ নিচ্ছেন তারা সেদিন কেউই ছিলেন না রাজপথে। তবুও বড় বড় বুলি আওড়াচ্ছেন।  

লাকসাম প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক অ্যাড. মোঃ রফিকুল ইসলাম হিরা উপজেলার আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও উপজেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করে আসছেন। তিনি বিভিন্ন সামাজিক, স্বেচ্ছাসেবী সংগঠনের সাথে সম্পৃক্ত রয়েছেন। স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মোঃ তাজুল ইসলাম এমপি’র একনিষ্ঠ কর্মী হিসেবে রাজনৈতিক অঙ্গনে খুবই সক্রিয়। তিনি স্থানীয় প্রশাসন এবং আইন শৃঙ্খলাবাহিনীর সাথে সমন্বিতভাবে করোনা ভাইরাস প্রতিরোধে মাঠে নিরলস কাজ করে চলছেন। জনসচেতনতা বৃদ্ধি ও জনসুরক্ষা নিশ্চিত করতে তিনি নিয়মিত রাজনৈতিক নেতা-কর্মী এবং সাংবাদিক সহকর্মীদেরকে সাথে নিয়ে শ্রমজীবী মানুষের মধ্যে মাস্ক, গ্লাভস ও হ্যান্ড স্যানিটাইজার, ছিন্নমূল মানুষকে রান্না করা খাবার এবং অসহায় মানুষের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ কার্যক্রম অব্যাহত রেখেছেন।

সমস্যাগ্রস্ত মানুষের পাশাপাশি তিনি গণমাধ্যম, রাজনৈতিক ও সাংস্কৃতিক কর্মীদের পাশেও বিভিন্ন সহযোগিতা নিয়ে দাঁড়িয়েছেন। চলমান করোনা পরিস্থিতিতে তার সক্রিয় ভূমিকা লাকসামের সর্বমহলে প্রশংসিত। অ্যাড. রফিকুল ইসলাম হিরা বলেন, চলমান করোনা পরিস্থিতিতে বিশ্বের সাথে গোটা দেশ থমকে গেছে। লকডাউন আর হোমকোয়ারেন্টাইনে মানুষের মধ্যে বেড়েছে অস্থিরতা। ভয় আর আতঙ্কে দিন পার করছেন মানুষ। এসময় যদি মানুষের পাশে দাঁড়াতে না পারলে জীবনের সার্থকতা নেই। বিষয়টি বিবেচনায় মানুষের সেবায় কাজ করে চলেছি।

করোনা পরিস্থিতিতে জনসচেতনায় অ্যাডভোকেট রফিকুল ইসলাম হিরার তৎপরতা।
তিনি আরও বলেন, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মোঃ তাজুল ইসলাম এমপি মহোদয়ের একজন কর্মী হিসেবে চলমান করোনাভাইরাস যুদ্ধে নিজেকে শামিল করতে পেরে গর্ববোধ করছি। আগামীদিনেও এ পথচলা অব্যাহত থাকবে, ইনশাআল্লাহ।

No comments:

Post a Comment